• রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১
  • ||

বেনজীরের অনুসন্ধান নিয়ে নীরব দুদক

প্রকাশ:  ২৫ জুন ২০২৪, ১৮:১২
পূর্বপশ্চিম ডেস্ক

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের পাসপোর্ট জালিয়াতির ঘটনায় পাসপোর্ট অধিদফতরের আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে দুদকের উপ-পরিচালক হাফিজুল ইসলাম ও তার দলের সদস্যরা পাসপোর্টের এসব কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেন। তবে এসব বিষয়ে দুদক সম্পূর্ণভাবে মুখ বন্ধ করে রেখেছে। কোনও তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন তারা।

সূত্র জানায়, পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের দেওয়া চিঠিতে বলা হয়েছে, সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিজ নামে, স্ত্রী জীশান মির্জা, বড় মেয়ে ফারহান রিসতা বিনতে বেনজীর ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে দেশে-বিদেশে শত শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করার অভিযোগ রয়েছে।

সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে E0017616, AA1073252, BC0111070, BM0828141 এবং 800002095 নাম্বারের পাসপোর্ট ইস্যুকরণ সংক্রান্ত আবেদনকারীর আবেদন গ্রহণ থেকে পাসপোর্ট বিতরণ পর্যন্ত সংশ্লিষ্ট পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উচ্চমান সহকারীদের বক্তব্য নেওয়া ও শোনা জরুরি।

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১০টার আগেই পাসপোর্ট অফিসের আট কর্মকর্তা দুদকে হাজির হন। পাসপোর্ট অফিসের ঢাকা বিভাগের পরিচালক আব্দুল্লাহ আল মামুন ও সাইদুর রহমান ছাড়াও মুনসী মুয়ীদ ইকরাম, আবু নাঈম মাসুম, সুভাস চন্দ্র রায়, আজিজুল হক, মহসিন ইসলাম ও মোতালেব হোসেন।

তাদের জিজ্ঞাসাবাদ বিষয়ে গণমাধ্যমের কাছে কোনও কথা বলতে রাজি হননি দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ ও সচিব খোরশেদা ইয়াসমিন। অফিস থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা তাদের কাছে জানতে চান, বেনজীরের বিষয়ে দুদক কোনও কথা বলছে না কেন। তাকে কোনওভাবে বাঁচানোর চেষ্টা হচ্ছে কিনা। এসবের কোনও জবাব তারা না দিয়ে গাড়িতে উঠে চলে যান।

বেনজীর আহমেদ,দুদক,দুর্নীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close