• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

স্বর্ণ চুরির ঘটনায় কাস্টমসের ৩ জন ফের রিমান্ডে

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৪
নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টম অফিসের গুদাম থেকে ৫৫ কেজি স্বর্ণ চুরির ঘটনায় করা মামলায় দুই রাজস্ব কর্মকর্তাসহ তিন জনকে ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সম্পর্কিত খবর

    ফের রিমান্ড দেওয়ারা হলেন- সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, সাইদুল ইসলাম সাহেদ ও সিপাহী মো. আফজাল হোসেন।

    মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিমানবন্দর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোজাফফর হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

    তিনি বলেন, পাঁচ দিনের রিমান্ড শেষে গতকাল সোমবার আট আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, সাইদুল ইসলাম সাহেদ ও সিপাহী মো. আফজাল হোসেনকে আবার পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

    অন্যদিকে বাকি পাঁচ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট বেগম শান্তা আক্তার তিন জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন এবং পাঁচ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর স্বর্ণ চুরির এ ঘটনা ঢাকা শুল্ক বিভাগের নজরে আসে। পরে স্বর্ণ চুরি বা বেহাত হওয়ার সত্যতা নিশ্চিত হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা করা হয়। কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে ৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানায় এ মামলা করেন।

    মামলার এজাহারে বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ঢাকা কাস্টম হাউজের গুদাম থেকে ৫৫ কেজি ৫০১ গ্রাম স্বর্ণ খোয়া গেছে, যার আনুমানিক বাজারমূল্য ৫০ কোটি টাকার বেশি। সাধারণত বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে জব্দ করা স্বর্ণের বার, অলংকারসহ মূল্যবান জিনিস এই গুদামে রাখা হয়। গুদামে রক্ষিত স্বর্ণের হিসাব মেলাতে গিয়েই ঘটনাটি প্রকাশ্যে আসে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close