• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লেবানন থেকে ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা

প্রকাশ:  ২৭ মার্চ ২০২৪, ১৯:০০
পূর্বপশ্চিম ডেস্ক

ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে লেবানন। দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এ হামলা চালিয়েছে। বুধবার (২৭ মার্চ) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ জানিয়েছে, তারা বুধবার ইসরায়েলের কিরায়েত সুমনায় বেশ কয়েকটি রকেট হামলা চালিয়েছে। এ অঞ্চলটি লেবাননের সীমান্তবর্তী এবং ইসরায়েলে উত্তরাঞ্চলের শহর। মঙ্গলবার ইসরায়েলের হামলার জবাবে এ হামলা চালিয়েছে তারা।

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে বিশেষ করে কিরায়েত সুমনায় রকেট হামলার সতর্কবার্তা বেজে উঠেছে। এ এলাকাটিকে নিশানা করে অন্তত ১০টি রকেট ছোড়া হয়েছে।

অন্যদিকে ইসরায়েলি সংবাদমাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, শহরটিকে লক্ষ্য করে লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ৩০টির বেশি রকেট ছোড়া হয়েছে। তবে এগুলোর বেশিরভাগ ভূপাতিত করা হয়েছে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

হিজবুল্লাহর এ হামলায় তাৎক্ষণিকভাবে হতাহত বা ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানা যায়নি। এর আগে মঙ্গলবার লেবাননের দক্ষিণাঞ্চলের একটি গ্রামে ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েল।

লেবাননের দুটি নিরাপত্তা সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইসরায়েলের এ বিমান হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন।

উল্লেখ্য গত গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালিয়ে ১২০০ ইসরায়েলিকে হত্যার পাশাপাশি প্রায় ২৫০ ইসরায়েলি ও বিদেশি নাগরিককে গাজায় বন্দি করে নিয়ে আসে হামাস। একই দিন হামাসকে নির্মূল এবং বন্দিদের মুক্তি নিশ্চিত করতে ফিলিস্তিনি স্বাধীনতাকামী এই সংগঠনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল।

ইসরায়েলের ফিলিস্তিনে হামলা শুরু পর থেকে দেশটিকে সমর্থন জানিয়ে আসছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। দেশটির সেনাদের সঙ্গে ইসরায়েলের পাল্টাপাল্টি এ হামলায় অনেকের প্রাণহানি হয়েছে। এছাড়া পাল্টাপাল্টি হামলার ফলে সীমান্তের লাখ লাখ মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়েছেন।

রকেট,হামলা,লেবানন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close