• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৃণমূলে অসন্তোষ, মমতার ছোট ভাইয়ের স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা

প্রকাশ:  ১৩ মার্চ ২০২৪, ১৭:০০ | আপডেট : ১৩ মার্চ ২০২৪, ১৯:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থিতা নিয়ে তৃণমূল কংগ্রেসে অসন্তোষ প্রকাশ্য রূপ নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছোট ভাই বাবুন বন্দ্যোপাধ্যায় মনোনয়ন না পেয়ে আজ বুধবার ঘোষণা দিয়েছেন, তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন।

বাবুনের আশা ছিল, এবার তিনি হাওড়া আসনে মনোনয়ন পাবেন। কিন্তু পাননি। সেই আসনে তৃণমূল মনোনয়ন দিয়েছে সাবেক ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। প্রসূন ওই আসনের বর্তমান লোকসভার সদস্য। এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে গতকাল দিল্লি ছুটে যান বাবুন ।

বাবুনের অসন্তোষ প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহলে ছড়িয়ে পড়ে, মমতার ছোট ভাই বাবুন বিজেপিতে যোগ দিয়ে নির্বাচনে লড়বেন। তবে এসব কথায় কান দিচ্ছেন না বাবুন। আজ বুধবার সকালে সাংবাদিকদের তিনি বলেন, তিনি বিজেপিতে যোগ দেবেন না। প্রশ্ন নেই। দিদির দলেই থাকবেন। তবে লোকসভার একটি আসনে তিনি নির্দল প্রার্থী হিসেবে লড়বেন।

আবার বারাকপুরের তৃণমূলের বর্তমান সংসদ সদস্য অর্জুন সিং দলীয় মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী’ হয়েছেন। তাঁকে মনোনয়ন না দেওয়ায় সমর্থকেরা প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। শুধু তা–ই নয়, অর্জুন সিংয়ের দপ্তর থেকে মমতা ও তাঁর ভাইপো অভিষেকের ছবি নামিয়ে বসানো হয়েছে প্রধানমন্ত্রী মোদির ছবি। অর্জুন সিং এ–ও বলেছেন, এখন মানুষের আবেগ মোদিজির পক্ষে।

এই প্রভাবশালী সংসদ সদস্যকে শান্ত করতে তৃণমূল থেকে প্রস্তাব দেওয়া হয়েছে, বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়ের পদত্যাগে শূন্য আসনে তাঁকে প্রার্থী দেওয়া হবে। সেখান থেকে তাঁকে জিতিয়ে এনে রাজ্যের মন্ত্রী করা হবে। এই প্রস্তাবে সায় দেননি অর্জুন সিং।

এখন শোনা যাচ্ছে, অর্জুন ফিরে আসতে পারেন বিজেপিতে। ২০১৯ সালের সর্বশেষ নির্বাচনে বিজেপির টিকিটে বারাকপুর আসনে জয়ী হয়েছিলেন তিনি। পরে যোগ দিয়েছিলেন তৃণমূলে। এবার তৃণমূলের মনোনয়ন না পেয়ে ‘অ্যাবাউট টার্ন’ করে অর্জুন ফিরে যেতে পারেন বিজেপিতে।

এ ছাড়া তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির, অভিনেত্রী সায়ন্তিকা, বর্ধমানের সংসদ সদস্য সুনীল কুমার মন্ডল মনোনয়ন না পেয়ে ক্ষুব্ধ হয়ে দলের প্রতি কার্যত বিদ্রোহ করে বসেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়,তৃণমূল কংগ্রেস,পশ্চিমবঙ্গ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close