• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

৯ মের পর ইমরান খানের নির্দেশে রাজপথে পিটিআই

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৪, ১৭:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

নির্বাচনকে সামনে রেখে আবারও রাজপথে সরব হচ্ছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটির প্রতিষ্ঠাতা ইমরান খানের নির্দেশ আজ দেশব্যাপী ক্ষমতার দাপট দেখাবে দলটি। এর মাধ্যমে গত ৯ মের পর প্রথমবারের মতো রাজপথে সরব হচ্ছে তারা। রোববার (২৮ জানুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্য সম্পাদক রাউফ হাসান ডনকে বলেন, আমরা দলের মনোনীত সব প্রার্থীকে দুপুর ২টার সময় নিজ নিজ নির্বাচনী এলাকায় সমাবেত হয়ে জনসমাবেশ ও র‌্যালির স্পষ্ট নির্দেশনা দিয়েছি। তারা ভোটারদের উদ্দেশ্যে একটি বার্তা দেবেন। পিটিআই তাদের জায়গা কাউকে দখল করতে দেবে না।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার দলটি নির্বাচনকে সামনে রেখে ১৫৮ পৃষ্ঠার ইশতেহার ঘোষণা করবে। এ ইশতেহারে পাকিস্তানের সব গুরুত্বপূর্ণ ইস্যু কভার করা হবে। দলটির নেতা ফিরদাউস শামীম নাকভী প্রার্থীদের নিয়ে এক ভার্চুয়াল কনভেনশনে এ ঘোষণা দেন। এর আগে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান রোববার দেশব্যাপী সব প্রার্থীকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান। এদিন যারা র‌্যালিতে অংশ নেবে না তাদের তিনি মনোনয়ন বাতিলের হুঁশিয়ারি দেন।

দলের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হলেও বিষয়টি নিয়ে আতঙ্কিত রয়েছেন প্রার্থীরা। কেননা ইতোমধ্যে অনেক প্রার্থীই গ্রেপ্তার আশঙ্কায় বিভিন্ন জায়গায় লুকিয়ে রয়েছে। আজ কর্মসূচিতে বের হলে আনেককে গ্রেপ্তার করা হতে পারে বলেও আশঙ্কা তাদের।

পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্য সম্পাদক রাউফ হাসান জানান, আতঙ্ক ছাড়াই সব পর্যায়ের নেতৃত্বকে সমাবেশ করতে বার্তা দেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রার্থীদের গ্রেপ্তার করা হতে পারে। তবে আমাদের বিশ্বাস এটি নির্বাচনে প্রভাব ফেলবে না। এর মাধ্যমে তারা আরও বেশি ভোট পাবেন। কেননা ভোটাররা পিটিআইয়েরে সঙ্গে কী হচ্ছে তা তারা পর্যবেক্ষণ করতে পারবেন। এ বিষয়ে আমরা একটি ভিডিওবার্তাও প্রকাশ করেছি।

এর আগে গত ৯ মে ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়। এতে দেশজুড়ে মারাত্মক অস্থিরতা সৃষ্টি হয়। যা টানা চারদিন অব্যাহত ছিল। ওই সময়ে দেশজুড়ে অন্তত ১০ বিক্ষোভকারী নিহত হন এবং বহু সামরিক ও রাষ্ট্রীয় স্থাপনা ধ্বংস হয়ে যায়।

পাকিস্তান,ইমরান খান,তেহরিক-ই-ইনসাফ (পিটিআই),সমাবেশ,রাজপথ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close