• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় মমতার ‘সংহতি’, শুভেন্দুর ‘অকাল বোধন’ যাত্রা

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২৪, ১৯:৫৪
পূর্বপশ্চিম ডেস্ক

আজ সোমবার দুপুরে ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় সর্বধর্মের সংহতি যাত্রা হয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আজ কলকাতায় এ মিছিল বের হয়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগের পাল্টা হিসেবে রাজ্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারী আয়োজন করেন ‘অকালবোধন যাত্রার।’ আয়োজকেরা বলেছেন, রামমন্দির উদ্বোধনের দিনটি স্মরণে রাখতেই করা হয়েছে এ আয়োজনের।

আজ বেলা তিনটায় কড়া নিরাপত্তার বেষ্টনীতে মমতা বন্দ্যোপাধ্যায় সংহতি যাত্রায় অংশ নেন। এই যাত্রায় তিনি মোটরসাইকেলেও কিছুটা রাস্তা চলেন। সংহতি যাত্রা শুরু হয় হাজরাপার্ক থেকে আর শেষ হয় পার্ক সার্কাসে গিয়ে। এরপর মমতা পার্ক সার্কাসে আয়োজিত সভায় বলেন, ‘আমরা এই রাজ্যে ধর্মের নামে বিভেদ চাই না। আমরা যেন একসাথে থাকি। আমরা ধর্মে ধর্মে বিভেদে চাই না।’

মমতার সঙ্গে ছিলেন তাঁর ভাইপো সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়সহ তৃণমূলের শীর্ষ নেতা, সংসদ সদস্য ও বিধায়কেরা।

মিছিলের আগে মমতা কালীঘাট মন্দিরে গিয়ে পূজা দেন। এরপর তাঁর সংহতি যাত্রার মাঝে পথিমধ্যে শিখ সম্প্রদায়ের গুরুদুয়ারা। পার্ক সার্কাসের গির্জা থেকে বেরিয়ে কাছের এক মসজিদে যান মমতা।

তৃণমূল নেতারা বলেছেন, আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিজেপি ধর্ম নিয়ে রাজনীতির খেলা শুরু করেছে।

এমন কথা শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠেও। তিনি বলেছেন, ‘যত দিন তৃণমূল সরকার থাকবে, তত দিন আমি এই রাজ্যে ধর্ম নিয়ে বিভাজন হতে দেব না। আমরা সবাই একসঙ্গে থাকব। থাকব সব ধর্মের মানুষদের নিয়ে।’

আজ রাজ্যের সব জেলা, থানা, ব্লকেও তৃণমূলের উদ্যোগে বেলা তিনটায় সংহতি মিছিল অনুষ্ঠিত হয়েছে। সেখানে জড়ো হন সব ধর্মের মানুষ। সেই সংহতি মিছিলে পা মেলান রাজ্যের সর্ব ধর্মের মানুষ।

এদিকে আজ সকালে পশ্চিমবঙ্গের বিরোধী দলের নেতা বিধায়ক শুভেন্দু অধিকারী অযোধ্যায় রামমন্দিরের শুভ উদ্বোধনকে স্মরণে রাখতে কলকাতায় আয়োজন করেন ‘অকালবোধন যাত্রার।’ এই যাত্রায় ছিল অযোধ্যার রামমন্দিরের একটি ট্যাবলো। আর ছিল দুর্গা প্রতিমা। এই যাত্রায়ও প্রচুর মানুষের সমাগম হয়। যাত্রা শুরু হয় পোস্তার বৈকুণ্ঠপুর রামমন্দির থেকে আর শেষ হয় সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রামমন্দিরে।

মমতা বন্দ্যোপাধ্যায়,ভারত,তৃণমূল কংগ্রেস,বিজেপি,পশ্চিমবঙ্গ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close