• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ১৯:৩৬
পূর্ব পশ্চিম ডেস্ক
ফিলিস্তিনের তিন শিক্ষার্থী/বিবিসি

যুক্তরাষ্ট্রের ভার্মন্টে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি করার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবার (২৫ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ইউনিভার্সিটি অব ভার্মন্ট ক্যাম্পাসের কাছে হিশাল আওতারতানি, কিন্নার আবদেল হামিদ ও তাহসিন আহমেদ নামের তিনি ছাত্রকে গুলি করা হয়। এরমধ্য আওতারতানি পিঠে, আহমেদ বুকে এবং আবদেল আঘাতপ্রাপ্ত হয়েছেন। আবদেলের অবস্থা স্থিতিশীল হলেও বাকি দুজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের তিনজনই রামাল্লা ফ্রেন্ডস স্কুলের শিক্ষার্থী।

পুলিশ বলছে, হামলার সময় ওই তিন ছাত্র ফিলিস্তিনের ঐতিহ্যবাহী কেফিয়াহ স্কার্ফ পরিহিত ছিল। আর হামলাকারীরা আরবি ভাষায় কথা বলছিল। সন্দেহভাজনদের এরইমধ্যে খোঁজা শুরু করেছে পুলিশ।

এ ঘটনার জের ধরে হিশাল আওয়ারতানির চাচাতো ভাই বাসিল আওতারতানি বলেন, “ফিলিস্তিনিদের ওপর অমানবিক আচরণ বেড়েই চলেছে। পরিস্থিতি এমন যে যখন তখন জীবন দিতে হতে পারে।”

এদিকে ভার্মন্টের সিনেটর এবং সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বার্নি স্যান্ডার্স সর্বশেষ সহিংসতার নিন্দা জানিয়ে এক্সে(সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় বলেন, “এটি মর্মান্তিক যে ভার্মন্টে তিনজন তরুণকে গুলি করে হত্যা করা হয়েছে।”

যুক্তরাজ্যে ফিলিস্তিনের প্রধান রাষ্ট্রদূত হুসাম জোমলট সোশ্যাল মিডিয়ায় তিনজনের একটি ছবি পোস্ট করে বলেন, “ফিলিস্তিনিদের বিরুদ্ধে এই ধরনের ন্যাক্কারজনক অপরাধ বন্ধ করতে হবে।”

বিবিসি বলছে, ইসরায়েল-হামাস সহিংসতার জেরে ইসলামবিরোধী নানা ঘটনা ঘটছে। এরমধ্যে রয়েছে হিংসাত্মক হামলা, অনলাইনে হয়রানিসহ সব অপরাধমূলক কর্মকাণ্ড ।

যুক্তরাষ্ট্র,ফিলিস্তিন,গুলি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close