• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিয়ের বাস দুর্ঘটনায় অস্ট্রেলিয়ায় নিহত ১০

প্রকাশ:  ১২ জুন ২০২৩, ১০:১৮
আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ার ওয়াইন অঞ্চলে একটি বিয়ের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে কমপক্ষে ১০ জন নিহত এবং আরো ২৫ জন আহত হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রোববার (১১ জুন) রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে ফিরছিলেন ওই বাসের যাত্রীরা। সে সময় নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটার কাছে ওয়াইন কাউন্টি ড্রাইভে বাসটি উল্টে যায়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ বলছে, তারা দুর্ঘটনার আশেপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। দুর্ঘটনার পর ৫৮ বছর বয়সী বাসের চালককে গ্রেপ্তার করা হয়েছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেন, অতিথিরা ‘সম্ভবত রাতে অবস্থানের জন্য’ সিঙ্গেলটনের দিকে যাচ্ছিলেন। একটি মহাসড়ক থেকে একটি গোলচত্বরে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়।

দুর্ঘটনার পর এখন পর্যন্ত ২৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে দুর্ঘটনার সময় সেখানে ঘন কুয়াশা ছিলো বলে জানা গেছে।

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেন, এরকম একটি সুন্দর জায়গায় একটি আনন্দের দিন এমন ভয়ানক প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই দুঃখজনক। এমনটা আশা করা যায় না।

ক্যানবেরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিয়ের সময় অতিথিদের নিরাপদ রাখার জন্য গাড়ি ভাড়া করা হয়। কিন্তু এই দুর্ঘটনা অতিথিদের প্রাণ কেড়ে নিয়েছে।

এদিকে নর্থ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিনস বলেন, এতো মানুষের প্রাণহানির বিষয়টি সত্যিই হৃদয়বিদারক।

তিনি আরো বলেন, এই ভয়াবহ দুর্ঘটনা এমন একটি দিনে ঘটেছে যা ছিলো ভালোবাসা এবং সুখময় একটি দিন। আনন্দের একটি দিন এমন ভয়াবহ ক্ষতির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই নিষ্ঠুর। যারা আহত হয়েছেন তাদের প্রতিও আমাদের সমবেদনা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,অস্ট্রেলিয়া,দুর্ঘটনা,বাস,বিয়ে,আহত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close