• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

‘বন্দে ভারত’ এক্সপ্রেসের উদ্বোধন

‘জয় শ্রীরাম’ শুনে মঞ্চে উঠলেন না মমতা বন্দ্যোপাধ্যায়

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২২, ১৬:৪৪
আন্তর্জাতিক ডেস্ক

কলকাতার হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত’ এক্সপ্রেস সূচনার আগেই তাল কাটলো। আবারো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়েছে বিজেপি কর্মীরা। তাদের এমন আচরণে অত্যন্ত মঞ্চেই উঠলেন না ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত’ এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে মায়ের মৃত্যুর কারণে সরাসরি উপস্থিত হতে পারেনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা সফর বাতিল হলেও ভার্চুয়ালি উপস্থিত থেকে অনুষ্ঠানে অংশ নেন তিনি। ট্রেনটি পশ্চিমবঙ্গের হাওড়া থেকে সপ্তাহের ছয় দিন চলবে নিউজলপাইগুড়ি পর্যন্ত। ট্রেনটি দাঁড়াবে বোলপুর ও মালদহ টাউন স্টেশনেও।

‘বন্দে ভারত’ এক্সপ্রেস চালুর সূচনার মধ্য দিয়ে রেল মানচিত্রে এক নতুন দিগন্তের সূচনা হলো। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথাসময়ে হাওড়া স্টেশনে পৌঁছান। কিন্তু ওই অনুষ্ঠান শুরুর আগেই বিজেপির কর্মী-সমর্থকেরা মমতাকে দেখে বিজেপির পতাকা নিয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন। এতে ক্ষুদ্ধ হন মমতা। এরপরই মমতা কার্যত উদ্বোধনী অনুষ্ঠানে যোগ না দিয়ে মঞ্চের পেছনের সারিতে বসে পড়েন। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব মমতাকে অনুষ্ঠান মঞ্চে বসার আমন্ত্রণ জানালেও তাতে সায় দেননি মমতা।

‘জয় শ্রীরাম’ স্লোগানের কারণে দর্শক আসন থেকেই দাঁড়িয়ে বক্তৃতা করেন মমতা। প্রধানমন্ত্রীর মোদির উদ্দেশে মমতা বলেন, আজ আপনার কাছে ব্যক্তিগতভাবে অত্যন্ত দুঃখ এবং অপূরণীয় ক্ষতির দিন। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তিনি যেন আপনাকে কাজ এবং প্রচেষ্টার মাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশের শক্তি দেন।

আজকের এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস, কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা, নিশীথ অধিকারী, রাজ্যের সংসদ সদস্য সুকান্ত মজুমদার, সুভাষ সরকারসহ রাজ্যের বিরোধী দলীয় নেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী প্রমুখ।

নতুন ট্রেনটি আট ঘণ্টায় পৌঁছে যাবে নিউজলপাইগুড়ি স্টেশনে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ৯ জন কেন্দ্রীয় মন্ত্রীসহ উত্তর প্রদেশ, উত্তরাখন্ড, ঝাড়খন্ড, বিহারের মুখ্যমন্ত্রী অথবা তাদের প্রতিনিধিরা। ছিলেন ভারতের রেল বোর্ডের চেয়ারম্যান বিকে ত্রিপাঠীসহ রেলের শীর্ষ কর্মকর্তারা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্বোধন,এক্সপ্রেস,বন্দে ভারত,মমতা বন্দ্যোপাধ্যায়,মঞ্চ,জয় শ্রীরাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close