• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিশ্বকাপে হারায় ফ্রান্সের শহরে শহরে দাঙ্গা

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০২২, ১২:৫৭
আন্তর্জাতিক ডেস্ক

আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে শেষ হলো কাতার বিশ্বকাপ। এদিকে হারের পর ফ্রান্সে শুরু হয়েছে দাঙ্গা। সোমবার (১৯ ডিসেম্বর) নেক্সটা টিভির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়া টুডে।

এর আগে রোববার (১৮ ডিসেম্বর) রাতে কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মেসি-ডি মারিয়ার আর্জেন্টিনা টাইব্রেকারে ৪-২ গোলে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে ১৯৮৬ সালের পর শিরোপা জিতলো বিশ্বকাপের। এরপরেই হাজার হাজার ফুটবল ভক্ত প্যারিস, নিস এবং লিয়নে রাস্তায় নেমে আসে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওগুলোতে দেখা গেছে, রাস্তায় বিশাল হট্টগোল এবং বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এমনকি পুলিশ কর্মীরা আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার চেষ্টা করলেও অফিসারদের ওপর ঢিল ও আতশবাজি দিয়ে হামলা চালানো হয়।

একজন টুইটার ব্যবহারকারী দাবি করেছেন, লিয়নে, একজন মহিলা দাঙ্গাবাজদের পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করার সময় আক্রমণ করা হয়েছিলো।

ডেইলি মেইলের খবরে বলা হয়, বিশ্বকাপে পরাজয়ে বিশৃঙ্খলার পর প্যারিসের রাস্তায় সশস্ত্র পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। ম্যাচের পর রাস্তায় নেমে আসে হাজার হাজার ফুটবল ভক্ত।

দ্য সানের রিপোর্টে বলা হয়, যখন উত্তেজনাপূর্ণ খেলার পরে আগুন জ্বলছিলো এবং আকাশে আতশবাজি ফুটছিলো, তখন ফরাসি রাজধানীতে বিখ্যাত চ্যাম্পস-এলিসিস-এ ভক্তদের সাথে দাঙ্গা পুলিশের সংঘর্ষ হয়।

বেশ কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী দাঙ্গার ভিডিও পোস্ট করেছেন যাতে প্যারিস এবং লিয়নের রাস্তায় বিশৃঙ্খলা দেখা যায়, পুলিশ টিয়ার শেল ছুড়লে লোকজন পালিয়ে যায়।

কর্মকর্তারা ডেইলি মেইলকে জানান, বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে খেলায় নিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে প্রায় ১৪ হাজার পুলিশ কর্মকর্তা মোতায়েন করা হয়েছিলো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দাঙ্গা,শহর,ফ্রান্স,কাতার বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close