• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: কিয়েভে ফের আক্রমণ

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২২, ২২:২১
আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভে মঙ্গলবার (১৫ নভেম্বর) বিমান হামলার সতর্কতা সাইরেন বাজার পর অন্তত দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে এ তথ্য নিশ্চিত করেছে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেন, দুটি আবাসিক ভবনে হামলা চালানো হয়েছে। তিনি জানিয়েছেন, বেশ কয়েকটি রুশ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে। উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে।

এদিন ইন্দোনেশিয়ার বালি দ্বীপে জি-২০ সম্মেলনে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার নিন্দা জানিয়ে বক্তব্য রাখার কয়েক ঘণ্টা পরেই কিয়েভে হামলা চালায় রাশিয়া।

জেলেনস্কির অফিসের প্রধান অ্যান্ড্রি ইয়ারমাক এক টুইটে বলেন, জেলেনস্কির ‘শক্তিশালী বক্তব্যের’ প্রতিক্রিয়ায় নতুন করে ‘ক্ষেপণাস্ত্র হামলা’ চালিয়েছে রাশিয়া। তার প্রশ্ন, কেউ কি সত্যিই ভাবেন, ক্রেমলিন শান্তি চায়? শান্তির পরিবর্তে তারা চায় ‘আনুগত্য’।

বিবিসির ইউক্রেন সংবাদদাতা জেমস ওয়াটারহাউজ এক টুইটে জানান, এই মুহূর্তে ইউক্রেনের বিরুদ্ধে আরো একটি বড় মাত্রার ক্ষেপণাস্ত্র হামলা চলছে। কিয়েভে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

বিবিসি জানায়, কিয়েভ ছাড়াও ইউক্রেনের দক্ষিণে খমেলনিটস্কি ও ক্রিভি রিহ এবং উত্তরে চেরনিহিভ এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

ক্রিভি রিহের গভর্নর বলেন, একটি রুশ টু-৯৫ বোমারু বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে হামলার পর কিয়েভের একটি আবাসিক ভবন থেকে ধোয়া উড়তে দেখা গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আক্রমণ,রাশিয়া-ইউক্রেন,যুদ্ধ,কিয়েভ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close