• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ব্রিটেনের রানির মৃত্যুতে স্থগিত করা হয়েছে যেসব খেলা

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:১০ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৫
ক্রীড়া ডেস্ক

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর প্রভাব পড়েছে লন্ডনের খেলাগুলাতে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে মাঠে নামার কথা ছিল ইংল্যান্ডের। সেই ম্যাচটি স্থগিত করা হয়েছে গতকাল বৃহস্পতিবার রাতেই।

একই দিন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রানির প্রিয় খেলা ঘোড়দৌড়ের ইভেন্ট। সেটিও করা হয়েছে স্থগিত। অনুষ্ঠিত হবে না শুক্রবারের কোনো রেসিং ইভেন্টও। গলফ টুর্নামেন্ট পিজিএ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনের খেলাও আর অনুষ্ঠিত হবে না।

এছাড়া শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রিমিয়ার লিগের দুইটি ম্যাচ। এক বিবৃতিতে ইএফএল কর্তৃপক্ষ ম্যাচগুলো স্থগিতের ঘোষণা দেয়। এই ম্যাচগুলো কখন অনুষ্ঠিত হবে তা পরবর্তীতে জানানো হবে।

৭০ বছরের বেশি সময় ধরে পদে থাকা এলিজাবেথ সিংহাসনে বসেন ১৯৫২ সালে। রানির মৃত্যুতে তার বড় ছেলে প্রিন্স চার্লস ব্রিটেনের নতুন রাজার মুকুট মাথায় পরেছেন। ১৯২৬ সালের ২১ এপ্রিল রানি দ্বিতীয় এলিজাবেথ লন্ডনের মেফেয়ারে জন্মগ্রহণ করেন। তার সময়কালে ব্রিটেনের ১৪ জন প্রধানমন্ত্রীকে নিয়োগ দেন রানি, যাদের মধ্যে উইনস্টন চার্চিলও ছিলেন। যুক্তরাজ্য ১০ দিনের শোক পালন করতে যাচ্ছে।

ডেইলি মেইল জানিয়েছে, ‘অন্তত এই সপ্তাহের ফুটবল সূচি স্থগিত হয়ে যাচ্ছে শিগগিরই।’

ইংলিশ ফুটবল লিগ কর্তৃপক্ষ ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে, ‘শুক্রবার রাতে চ্যাম্পিয়নশিপে বার্নলি আর নরউইচ সিটির ম্যাচ আর লিগ টুতে ট্রানমেয়ার রোভার্স আর স্টকপোর্ট কাউন্টির ম্যাচটি স্থগিত হয়ে গেছে। শনিবার বিকেলে চেলসি আর ফুলহ্যামের ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের আসন্ন রাউন্ড শুরু হওয়ার কথা, সেদিন মাঠে গড়ানোর কথা আরও পাঁচ ম্যাচের। পরের দিন মাঠে গড়ানোর কথা আরও তিন ম্যাচ, এরপর দিন আরও একটা ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে রানির মৃত্যুতে সেসব ম্যাচই পড়ে গেছে ধোঁয়াশায়।’

ব্রিটেন,রানি,মৃত্যু,স্থগিত,খেলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close