• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভারতে একদিনে আড়াই লাখের বেশি আক্রান্ত

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২২, ১৫:৪১
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

ভারতে করোনাভাইরাসের তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় আড়াই লাখের মানুষ আক্রান্ত হয়েছেন। একই সময়ে পৌনে চারশ মানুষের মৃত্যু হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার মানুষ; যা আগের দিনের তুলনায় প্রায় ৫ শতাংশ কম। একই সময়ে ৩৮৫ জনের মৃত্যু ঘটেছে। দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭৩ লাখে। এর মধ্যে করোনার অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত ৮ হাজার ২০৯ জন রোগীও আছেন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশে করোনাভাইরাসে সক্রিয় রোগীর সংখ্যা মোট আক্রান্তের প্রায় ৪ দশমিক ৪৩ শতাংশ। এছাড়া দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৪ দশমিক ২৭ শতাংশ।

করোনা মহামারিতে ভারতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র প্রদেশ। এই প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১ হাজার ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে করোনা সংক্রমণের এই সংখ্যা আগের দিনের তুলনায় এক হাজার ১৩৫ জনের কম। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে এই ভাইরাসে প্রাণ গেছে অন্তত ২৪ জনের।

মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ১১ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৮০৮ জন। দেশটির পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যে নতুন করে আরও ৮ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এর ফলে এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৩৮ জনে পৌঁছেছে।

ভারতে করোনাভাইরাসের টিকাদান শুরুর এক বছর পূর্ণ হয়েছে রোববার। এই সময়ের মধ্যে দেশটিতে ১৫৬ কোটি ৭৬ লাখ ভ্যাকসিন ডোজ প্রয়োগ করা হয়েছে।

পূর্বপশ্চিম/এসকে

ভারত,করোনাভাইরাস,ওমিক্রন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close