• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুলাউড়ার সাবেক এমপি শাহীন মহাজোটে, এলাকায় মিশ্র প্রতিক্রিয়া

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৯:৫৮ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ২০:২০
মৌলভীবাজার প্রতিনিধি

সাবেক সংসদ সদস্য ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এমএম শাহীন বিএনপি দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে যোগ দিলেন বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারায়। ১৫ নভেম্বর বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারার রাজনৈতিক কার্যালয়ে গিয়ে তিনি যোগদান করেছেন।

এরই মধ্যে শুরু হয়েছে গুঞ্জন আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হয়ে তিনি মৌলভীবাজার-২ সংসদীয় আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে। এদিকে মহাজোটের প্রার্থী হিসাবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাব্য খবরে তাঁর অনুসারী বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

তাদের অনেকেই এব্যাপারে সরাসরি মুখ খুলতে নারাজ হলেও তাদের মধ্যে একটা চাপা ক্ষোভ ও প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

গত ১৪ নভেম্বর বুধবার কুলাউড়াস্থ উনার নিজ বাসভবন প্রাঙ্গণে তাঁর অনুসারী বিএনপি’র একাংশের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এসময় এমএম শাহীন বলেছিলেন-'বিএনপি আমার সাথে আলাপ না করে আওয়ামী রাজনীতির জড়িত ড. কামালের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের ব্যক্তিকে মনোনয়ন দেয়ার চেষ্টা করছে। ' তিনি বলেন-'চলতি বছরের মে মাসে দলীয় হাইকমান্ড থেকে নিজ নির্বাচনী এলাকায় কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়। অথচ আমাকে ও আমার নেতাকর্মীদের সাথে কোন কথা না বলেই ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ওই নেতা (সুলতান মনসুর)-কে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার চিন্তা করছে। বিষয়টি আমি জানতে চাইলে বিএনপির মহাসচিব সদুত্তোর দেননি। উনি জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে মুজিব কোট পরে শহীদ জিয়ার ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন সেটা মেনে নেয়া যায় না।'

এমএম শাহীন অনুসারী বিএনপির একাংশের সাধারণ সম্পাদক রেদওয়ান খান বলেন-'আমাদের সাথে উনার যে মতবিনিময় হয়েছে সেখানে আমরা তাকে দলীয় মনোনয়ন কেনার জন্য বলেছি। উনি দলবদল করেছেন, সেটা উনার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা নির্বাচনে বর্তমানে ঐক্যফ্রন্ট থেকে যে ধানের শীষ নিয়ে আসবেন তার পক্ষে কাজ করে যাব।'

জানা যায়, ২০০১ সালে বিএনপির বিদ্রোহী হয়ে স্বতন্ত্রভাবে নির্বাচন করে মৌলভীবাজার-২ আসন থেকে সংসদ সদস্য হয়ে আলোচনায় এসেছিলেন এম এম শাহীন। এরপর ফিরে আসেন বিএনপিতে। কিন্তু ১/১১ রাজনৈতিক পটপরিবর্তনের সময় যোগ দেন কিংস পার্টিতে। পরে আবারও দলে ফিরে গত জেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির শক্ত প্রার্থী হিসেবে প্রচারণায় দীর্ঘদিন মাঠে ছিলেন তিনি।

কিন্তু রাতারাতি দল বদল করে ফের বিএনপি ছাড়লেন এম এম শাহীন। আসন্ন নির্বাচনে জাতীয় ঐক্যফন্ট থেকে মনোনয়নের অনিশ্চতার কারণেই শাহীন দল বদল করেছেন বলে জানা গেছে।

মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান বলেন, দলের বিরুদ্ধে যাওয়ার ইতিহাস উনার অনেক পুরাতন। তবে দলের এই কঠিন সময়ে নিজের স্বার্থের কথা ভেবে দল বদল করায় উনার আদর্শ এবং দলের প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন উঠেছে। এখন তিনি আমাদের নন তাই আমরা ঐক্যফ্রন্টের যে মনোনয়ন পাবে তার পক্ষে সর্বশক্তি দিয়ে কাজ করবো।

মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান বলেন, তার অতীতের কার্যক্রমের কারণে দলের হাইকমান্ড বারবার বিরক্ত হয়েছে। এখন তিনি চলে গেছেন। আমরা ঐক্যফ্রন্টের প্রার্থী নিয়ে কাজ করবো।

/এসএফ

মৌলভীবাজার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close