• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহতের অভিযাগ

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৯:৩২
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সীমান্তে বিএসএফ’র গুলিতে জেমারুল হক জেম (২৯) নামে এক যুবক নিহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে অভিযোগ পাওয়া গেছে। তিনি মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামের আব্দুল হামিদের ছেলে।

সোমবার (২২ অক্টোবর) ভোররাতে একদল বাংলাদেশি গরু ব্যবসায়ী ভারতে অনুপ্রবেশকালে বিএসএফ’র গুলিতে জেম নিহত হন বলে স্থানীয় সূত্র দাবি করেছে। পরে তার লাশ উদ্ধার করে সহযোগীরা বাড়ির নিকট রেখে যায়। তবে শিবগঞ্জের কোন সীমান্তে ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। সোমবার সন্ধ্যা পর্যন্ত তার সহযোগীদের চিহ্নিত করতে পারেনি বিজিবি বা পুলিশ।

ওই সীমান্ত নিয়ন্ত্রণকারী চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল সাজ্জাদ সরোয়ার জানান, স্থানীয় সূত্রে ঘটনা জানার পর বিজিবি সীমান্তের ৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে নিহতের বাড়ির পাশের একটি বাগানে সকাল ১০টায় জেমের ডান কোমরের উপরে গুলিবিদ্ধ লাশের সন্ধান পায়। তবে জেম বিএসএফ’র গুলিতে নিহত হয়েছেন কিনা বা সীমান্তে গুলিবিদ্ধ হলে,কোন সীমান্তে তিনি গুলিবিদ্ধ হয়েছেন তা নিশ্চিত করেননি অধিনায়ক । ঘটনার তদন্ত চলছে জানিয়ে তিনি বলেন,ব্যাটালিয়ন উপঅধিনায়ক মেজর এখলাছুর রহমান নিহতের বাড়ি পরিদর্শন করেছেন।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জুলহাস আলী মৃধা জানান, বিকেল ৩টায় নিহতের বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় ডিডি করা হয়েছে। জেম গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলেই ধারণা করা হচ্ছে। বিকেলে এ ঘটনায় ওই সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ গুলিবর্ষনের কথা অস্বীকার করেছে।

ওএফ

বন্দুকযুদ্ধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close