• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জ কারাগারে গরমে ১১ বন্দি অসুস্থ

প্রকাশ:  ২০ জুলাই ২০১৮, ১৬:৩৮
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে ১১ বন্দি প্রচন্ড গরমে অসুস্থ হবার পর তাঁদের সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) রাত ১০টা থেকে অ্যাম্বুলেন্সে করে তাঁদের কারাগার থেকে হাসপাতালে আনা হয়। প্রয়োজনীয় চিকিৎসা শেষে রাত ২ টার (২০ জুলাই) মধ্যে তাঁদের কারাগারে পুণরায় ফেরৎ পাঠানো হয়। হটাৎ করে গভীর রাতে পুলিশি নিরাপত্তায় এতগুলো অ্যাম্বুলেন্সের ঘনঘন কারাগার থেকে হাসপাতালে ছোটাছুটির এ ঘটনায় শহরে আলোড়ন সৃষ্টি হয়।

সদর থানার পরিদর্শক ( অপারেশন) ইদ্রিস আলী জানান, প্রচন্ড গরমে ২৫ থেকে ৩০ জন বন্দি কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ১০টার দিকে ১১ জন বন্দিকে হাসপাতালে পাঠানো হয়। বাকীদের কারাগারের অভ্যন্তরে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। বন্দিদের ভেতরে কোন নারী ছিলেন না বলেও জানান তিনি।

ডেপুটি জেলার ফরহাদ হোসেন জানান, রাত আটটার পর থেকে বন্দিরা অসুস্থ হতে শুরু করলে প্রথমে তাঁদের কারা হাসপাতালেই চিকিৎসা দেয়া শুরু হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাঁদের সদর হাসপাতালে পাঠানো হয়।

সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক গরমে অসুস্থ ১১জন বন্দির হাসপাতালে চিকিৎসা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। পরিদর্শক ইদ্রিস বলেন, অসুস্থ হবার পর বন্দিদের নিরাপত্তা নিশ্চিত করে তাঁদের কারা অভ্যন্তরে মাঠে নিয়ে যাওয়া হয়। তাঁদের প্রয়োজন মত স্যালাইন, বরফ, ঠান্ডা পানি সরবরাহ করা হয়। জেলা প্রশাসন বেশ কিছু বড় ফ্যানের ব্যবস্থা করেন।

এদিকে জেলা প্রশাসক মাহমুদুল হাসান ও পুরিশ সুপার মোজাহিদুল ইসলাম বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরেই কারাগার পরিদর্শন করেন। প্রসঙ্গত: চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে ধারণ ক্ষমতার চেয়ে কয়েকগুন বেশি বন্দি রয়েছেন।

/পি.এস

চাঁপাইনবাবগঞ্জ,কারাগার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close