• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাশরাফি ইস্যুতে মুখ খুললো বিসিবি

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৫:০৫ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৫:১০
স্পোর্টস ডেস্ক

অনেকদিন ধরেই মাশরাফি-সাকিবের রাজনীতিতে আসা নিয়ে কানাঘুষা চলছিল ক্রিকেট পাড়ায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রোববার (১১ নভেম্বর) ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

আসন্ন একাদশ নির্বাচনে সাকিব-মাশরাফি ক্ষমতাশীল দলের হয়ে নির্বাচনে দাঁড়াতে পারেন এমন খবর হয় দেশের সব মিডিয়াগুলোতে।কিন্তু শেষ পর্যন্ত সাকিব সড়ে দাঁড়ালেও মনোনয়নপত্র কিনেছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি। ক্রিকেটপাড়ায় এ নিয়ে উত্তাল থাকলে চুপ ছিল দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা(বিসিবি)। অবশেষে মাশরাফি ইস্যুতে মুখ খুললো বিসিবি।

সম্পর্কিত খবর

    বিশ্বকাপের ঠিক পূর্ব মুহূর্তে মাশরাফির রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠা দলের জন্য কতটা ঠিক হল? আর এ বিষয়ে বিসিবির কোন বিধিনিষেধ আছে কি না? এমন প্রশ্নের জবাব দিয়েছেন বিসিবির মুখপাত্র জালাল ইউনুস।

    জালাল ইউনুছ বলেন, মাশরাফি তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে চলে এসেছেন। ২০১৯ সালে বিশ্বকাপের পর সে খেলা থেকে অবসর নিবে। এটা কোন নিয়ম নাই যে কোন ক্রিকেটার রাজনীতি করলে খেলতে পারবে না।

    এই বিষয়ে ক্রিকেট বোর্ডে কোন বিধি নিষেধ আছে কিনা জানতে চাওয়া হলে তিনি আরো বলেন, এটা যার যার সাংবিধানিক অধিকার। সে (মাশরাফি) যদি মনে করেন যে, রাজনীতির পাশাপাশি খেলাতেও পারফর্ম করতে পারবেন, তাহলে আমাদের কোন নিয়ম নাই যে আমরা তাদেরকে কোন বাঁধা দিতে পারবো। তাছাড়া মাশরাফি নির্বাচনী প্রচারণার জন্য এক মাস দেড় মাস ব্যস্ত থাকবে। বাকিটা সে ম্যানেজ করে নেবে।

    মনোনয়নপত্র কেনার পর মাশরাফি বলেন, নৌকার বিজয় নিশ্চিত করে নড়াইলকে সুন্দর আধুনিক করে সাজাতে চাই। এর আগে, বেলা ১১টার দিকে গণভবনে গিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে দোয়া নিয়ে আসেন মাশরাফি।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close