• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘অজিতের বক্তব্য ভুল, পারফরম্যান্স দিয়েই দলে আছেন মাশরাফি’

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৩
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪২.১ ওভারে মাত্র ১১৯ রানে গুটিয়ে গেছে মাশরাফিদের ইনিংস। ১৩৬ রানে বিশাল জয় পায় আফগানরা।

অথচ প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অলরাউন্ড পাফরম্যান্সেই আসে বাংলাদেশের বড় জয়। ব্যাট হাতে মুশফিকুর রহিমের অতিমানবীয় পারফরম্যান্স ও মোহাম্মদ মিঠুনের অসাধারণ সঙ্গ দেওয়া। এরপর বোলারদের দারুণ মাপা বোলিং সব মিলিয়ে বাংলাদেশের ঘরে ১৩৭ রানের জয়।

আফগানদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলের বলার মত পারফরম্যান্স ছিল না কারোই। শুধু আবু হায়দার রনির ২ দুইকেট ও অলরাউন্ডার সাকিব আলা হাসানের ৪ উইকেট ছাড়া এক কথায় সবার পারফরম্যান্সই হতাশাজনক। বিশেষ করে ডেথ ওভারে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বেশ কিছু রানই আফগানদের জয়ের জন্য বড় সম্পদ হয়ে দাঁড়ায়।

সাধারণত ইনিংসের শুরু করতে দেখা যায় মাশরাফিকে। কিন্তু এদিন ম্যাচে নতুন বল তুলে দেওয়া হয় পেসার রুবেল হোসেনের হাতে। নিজে বোলিংয়ে আসেন অনেক পরে। ডেথ ওভারের দায়িত্বটাও নিজের কাঁধে নিয়ে নেন। কিন্তু তার দেওয়া ৪৮ নম্বরে ওভারে ১৭ রান ও ৫০ নম্বর ওভারে ১৯ রানই আফগানিস্তানকে ম্যাচে নিয়ে আসে।

ম্যাচ শেষে বিশেষজ্ঞরাও মাশরাফির এই সিদ্ধান্তকে নিয়ে কাঁটাছেড়া করতে বসে যান। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ নিয়ে আলোচনায় ক্রিকইনফোর স্টোডিওতে উপস্থিত ছিলেন ভারতের সাবেক ক্রিকেটার অজিত আগারকর।

ম্যাচে মাশরাফির থাকা নিয়ে প্রশ্নই তুলে ফেলেন আগারকর। তিনি বলেন, রশিদ ও নাইব শেষের দিকে মাশরাফিকে বেধড়ক পিটিয়েছেন। যদি তার দলে থাকার কারণ এটা হয় যে সে দলকে একত্র করে রাখে এবং মেন্টরের ভূমিকা পালন করে, আমি এই বিষয়ে নিশ্চিত নই। আমি সবসময় বিশ্বাস করে এসেছি, আপনি দলের নেতা হলে আপনাকে অবশ্যই দলের অন্যতম সেরা পারফরমার হতে হবে। মাশরাফির এমন পারফরম্যান্স এটা সমর্থন করে না।

কিন্তু তার এমন অভিযোগের প্রত্যাখ্যান করেন ভিডিও কলে স্টুডিওতে যোগ দেওয়া বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার শাহরিয়ার নাফিস। তিনি বলেন, অজিতের সাথে আমি একটি পয়েন্টে দ্বিমত পোষন করছি। গত কয়েক বছর ধরে বল হাতে বাংলাদেশের সেরা পারফরমারের নাম মাশরাফি। এমন না যে সে দলের মেন্টর হিসেবেই দলে আছে। নিজের পারফরম্যান্স দিয়েই সে দলে আছে।

/অ-ভি

এশিয়া কাপ,ক্রিকেট,বাংলাদেশ,মাশরাফি বিন মর্তুজা,অজিত আগারকার,নাফিস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close