• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সূচি পরিবর্তন পাপনের কাছে ইতিবাচক

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৬ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৩
স্পোর্টস ডেস্ক

চলতি এশিয়া কাপ টুর্নামেন্টের মাঝপথে এসে সূচি বদল করে বাংলাদেশকে গ্রুপের দ্বিতীয় করে দেওয়ায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আবার এই সূচি বদলকে ইতিবাচক মনে করছেন নাজমুল হাসান পাপন। তবে ব্যাখ্যা চাওয়ার বিষয়টি পরিষ্কার করেননি তিনি। বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচ দেখতে এসে এশিয়া কাপের সূচি বদলের প্রতিক্রিয়া জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

চলতি এশিয়া কাপে অদ্ভুত কাণ্ড চলছে। একটি দলকে শুরু থেকেই সুবিধা দেওয়া হচ্ছে। ভারত তাদের সব ম্যাচ খেলবে দুবাইয়ে। আর বাকি দলকে ঘুরিয়ে ফিরিয়ে দুবাই ও আবুধাবিতে খেলতে হচ্ছে। সব দল এক হোটেলে থাকলেও ভারত থাকছে আলাদা হোটেলে। এ নিয়ে এশিয়া কাপ শুরুর আগে থেকেই সংবাদমাধ্যমে আলোচনা শুরু হয়েছে। কিন্তু ভারত এসবে পাত্তাই দিচ্ছে না।

সম্পর্কিত খবর

    টুর্নামেন্ট চলার সময় আরও একবার অদ্ভুত কাণ্ড ঘটল। চার দলের সুপার ফোর নিশ্চিত হওয়ার পর হঠাৎ টুর্নামেন্টের সূচি বদলে গেল। নতুন এই পরিবর্তনে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণের আগেই সুপার ফোরে ওঠা চারটি দলের পরিচয় ‘ট্যাগ’ করে দেওয়া হয়েছে। বাংলাদেশকে ‘বি ২’ ও আফগানিস্তানকে ‘বি ১ এবং ‘এ’ গ্রুপে ভারতকে ‘এ ১’ ও পাকিস্তানকে ‘এ ২’ ট্যাগ দিয়ে সেই হিসেবে ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে।

    এই পরিবর্তনের কারণে ভারত তিনটি ম্যাচই দুবাইয়ে খেলার সুযোগ পাচ্ছে। তাদের আবুধাবিতে যাওয়ার দরকার নেই। আগের সূচিতে সব দলের একটা ম্যাচ হলেও আবুধাবিতে খেলার কথা ছিলো। ভারতকে বিশেষ সুবিধা দিতেই সূচিতে এই পরিবর্তন। তবে এ নিয়ে এর মাঝেই নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলাদেশ ও পাকিস্তানের অধিনায়ক।

    সূচিতে পরিবর্তন আনায় সমালোচনা চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, তারা প্রক্রিয়া মেনে এটির কারণ জানতে চাইবেন। তিনি বলেন, ‘এই ধরনের পরিবর্তনের কথা আমরা আগে থেকে জানতাম না। বিসিবি অবশ্যই আনুষ্ঠানিকভাবে এটির কারণ জানতে চাইবে। যদি টুর্নামেন্ট কমিটির ব্যাখ্যায় আমরা সন্তুষ্ট হতে না পারি, তবে ব্যাপারটি এসিসির বোর্ড সভায় তোলা হবে।’

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close