• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ধোনি পাশে থাকায় লাভবান হবে রোহিত: গাভাস্কার

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৭
স্পোর্টস ডেস্ক

বিরাট কোহলির অনুপস্থিতিতে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) থেকে এশিয়া কাপ ক্রিকেটে অভিযান শুরু করছে ভারত। প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ হংকং। এই ম্যাচের ২৪ ঘণ্টার মধ্যেই ভারতকে খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে।

যোগ্যতা নির্ণায়ক প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টুর্নামেন্টে অংশ নিয়েছে হংকং। তারা হারিয়েছে কয়েকটা অ্যাসোসিয়েট দেশকে। পাকিস্তানের সঙ্গে প্রথম ম্যাচে সেভাবে দাগ কাটতে না পারলেও তারা তাকিয়ে আছে ভারতের বিরুদ্ধে নিজেদের এফর্টকে আরও ভালো করতে।

ভারতীয় এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে সুনীল গাভাস্কার জানান, মাঠে নামার আগে তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার সুন্দর মিশ্রণ রয়েছে ভারতীয় দলে। অধিনায়ক রোহিত শর্মা ভালোবাসে ৫০ ওভারের ফরম্যাটকে। নিশ্চিতভাবেই তিনি তাকিয়ে থাকবে নিজের রেকর্ডে কয়েকটা সেঞ্চুরি বাড়াতে। মাহেন্দ্র সিং ধোনি পাশে থাকায় লাভবান হবে রোহিত। কঠিন সময়েও তাকে গাইড করতে পারবে ধোনি। তার অভিজ্ঞতা অমূল্য, পরিমাপ করা যায় না। তরুণ স্পিনারদের যেভাবে গাইড করে ধোনি, তা তাকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে গেছে।

তিনি বলেন, ভারতের ব্যাটিং নিয়ে সাধারণত একটা আকর্ষণ থাকে। এবার কিন্তু তাদের বোলিংয়ের বৈচিত্র্য বেড়েছে। দুই রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব উইকেট নেওয়ার পর যেভাবে পরস্পরের দিকে এগিয়ে যায় অভিনন্দন জানানোর জন্য তাতে ৭০ এর দশকে স্পিন চতুর্ভূজের কথা মনে পড়ে। ওরাও কিন্তু একইভাবে প্রত্যেকে প্রত্যেকের সাফল্যে উল্লসিত হত।

২৪ ঘণ্টার মধ্যেই ভারতে দু’টি দলের সাথে খেলার বিষয়ে গাভাস্কার বলেন, যেহেতু আজকের ম্যাচের পরের দিন পাকিস্তানের সঙ্গে ম্যাচ, তাই ভারত চাইবে হংকং ম্যাচটা তাড়াতাড়ি শেষ করতে। এনার্জি বাঁচিয়ে রাখতে চাইবে প্রত্যাশিত লড়াইয়ের জন্য। আর তা করার জন্য টস জিততে চাইবে ভারত। আর এই ব্যাপারে একটা জিনিসই দেখার, বিরাট কোহলির থেকে রোহিত শর্মার ভাগ্য ভালো কিনা। ‌‌

/অ-ভি

মাহেন্দ্র সিং ধোনি,রোহিত শর্মা,ক্রিকেট,ভারত,সুনীল গাভাস্কার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close