• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এবারের বিশ্বকাপে তারকারা কে কোন দলের সমর্থক

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ১৩:২০
মাকসুদুল হক ইমু

বিশ্বকাপ ফুটবল এবং ঈদ এবার একই সময়ে। এরইমধ্যে চারদিকে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের হাওয়া। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিশ্বকাপ নিয়ে ফুটবলপ্রেমীদের উৎসাহের শেষ নেই। সাধারণ ফুটবলপ্রেমীদের মতো এই উন্মাদনায় রয়েছেন শোবিজ তারকারা। বিশ্বকাপ ফুটবল বরাবরই এক বিশ্বযজ্ঞের নাম। সুদূর রাশিয়াতে আয়োজন হলেও তার ঝাঁঝ বিশ্বের কোণায় কোণায়। সব পেশা-শ্রেণী-বয়সের মানুষের আলোচ্য বস্তু এখন বিশ্বকাপ ফুটবল। আমাদের দেশের তারকারা কী ভাবছেন? নিয়ে থাকছে আমাদের পূর্বপশ্চিমের আজকের আয়োজন।

নায়ক ফারুক

স্যাটেলাইটের কল্যাণে আমাদের নতুন প্রজন্ম বিশ্ব ফুটবলের খুঁটিনাটি সম্পর্কে আপডেট থাকতে পারছে। এ জন্য ফুটবলের জনপ্রিয়তাও বাড়ছে। বিশ্বকাপ তো বটেই, সারা বছরই এখন সকল খেলা দেখার সুযোগ সৃষ্টি হয়েছে। এখন যারা ফুটবলের বিশ্ব তারকা, সারা বছরই তাদের খেলা দেখা যায়। তবুও বিশ্বকাপ তো বিশ্বকাপই। এবার রাশিয়াতে যে বিশ্বকাপ আসর বসছে, তা সন্ধ্যার দিকে হবার কারণে আমাদের জন্য কিছু খেলা দেখার সুযোগ দিয়েছে। আমার বাসায় এমনকি পরিচিতজনদের মাঝেও বিশ্বকাপ ফুটবল নিয়ে মোটামুটি মানের উত্তেজনা বিরাজ করছে। ব্যক্তিগতভাবে আমি আর্জেন্টিনার খেলা পছন্দ করি। ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের ভক্ত আমি। আসলে ম্যারাডোনার জন্যই আর্জেন্টিনা দলকে আমার খুব ভালো লাগে। তাছাড়া সুন্দর ফুটবল খেলা দেখতে আমার ভালো লাগে। এবারের বিশ্বকাপে কে জিতবে তা বলা মুশকিল।তবে আমার আশা থাকবে এবারের কাপ আর্জেন্টিনা নিবে।

শাকিব খান

আমি বরাবরই আর্জেন্টিনার সমর্থক। ম্যারাডোনা আমার বাল্যকালের হিরো। এক সময় প্রচুর ফুটবল খেলতাম। তখন স্বপ্ন দেখতাম ম্যারাডোনার মতো প্লেয়ার হবো। কিন্তু যখন বুঝতে পারলাম ম্যারাডোনা হওয়া সম্ভব নয়, তখন ফুটবল ছেড়েছি। তবে ফুটবলকে মন থেকে ছাড়তে পারিনি। আর্জেন্টিনাকেও না। আর্জেন্টিনা বরাবরই বিশ্বকাপ আসরের ট্র্যাজেডি সৃষ্টিকারী দেশ। ম্যারাডোনা দেশটির ট্র্যাজিক হিরো। যাই হোক না কেন, আর্জেন্টিনার ছন্দময় ফুটবল ভোলার নয়। এবার তাদের অনেকগুলো তারকা খেলোয়াড় রয়েছে। বিশেষ করে মেসির কথা বলব। মেসি যদি ফর্ম ধরে রাখতে পারেন, তাহলে এই বিশ্বকাপে আর্জেন্টিনার কিছু করে ফেলার সম্ভাবনা আছে। তা ছাড়া যতদূর জানি, অন্যান্য দলের কোনো না কোনো ফুটবলার ইনজুরিতে আছেই। একমাত্র আর্জেন্টিনার কোনো খেলোয়াড় ইনজুরিতে নেই। এটা আর্জেন্টিনার জন্য ভালো খবর। আমাদের মতো আর্জেন্টিনার সমর্থকদের জন্যও সুখের বিষয়। আর্জেন্টিনা বাদে ব্রাজিলের খেলাও আমি পছন্দ করি। ব্রাজিলও ছন্দময় ফুটবল খেলে। আসলে ল্যাটিন আমেরিকার এই দু’টি দলই ফুটবলকে শিল্পেরপর্যায়ে নিয়ে গেছে।

আনিসুর রহমান মিলন

বিশ্বকাপ ফুটবল মানে আমার জন্য একই সাথে উপভোগ্য একটা বিষয়। উপভোগ্য কারণ, চার বছর পরপর এ আসরের মাধ্যমে ফুটবলের শ্রেষ্ঠ লড়াই দেখা যায়। বিশেষ করে ল্যাটিন আমেরিকার ছন্দময় ফুটবল। আফ্রিকার গতিকেও আমার পছন্দ। আমরা ছোটবেলায় কালো মানিক খ্যাত পেলের নাম শুনে বড় হয়েছি। এ জন্য ব্রাজিলের জন্য কিছুটা দুর্বলতা রয়েছে। ব্রাজিল বিশ্বকাপ জিতলে ভালো লাগবে। তার মানে এই নয় যে অন্য কেউ জিতলে খারাপ লাগবে। যারা ভালো খেলবে, তারাই জিতবে। এটাই আমার কথা। তবে ব্রাজিল দলের জন্য শুভকামনা থাকবে আমার।

আরিফা পারভীন মৌসুমি

ফুটবলে কে হারল, কে জিতল তা বড় কথা নয়; কারা ভালো খেলল তা-ই বড় কথা। গত বিশ্বকাপে আমি ফ্রান্সের সমর্থক ছিলাম। ফ্রান্স টিম হিসেবেও ভালো খেলেছে। কিন্তু শেষ পর্যন্তু তারা কাপ জিততে পারেনি। এটা সব খেলাতেই হয়। অনেক সময় ভালো খেলেও জেতা সম্ভব হয় না। এই আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির কথাই ধরুন। অনেক সময় ভালো গল্প, ভালো নির্মাণ হওয়ার পরও অনেক ছবি ফ্লপ করে বসে। তবে ভালো খেলে ফুটবলে হারার সম্ভাবনা চলচ্চিত্রের ফপের চেয়ে কম। কারণ ওখানে ৯০ মিনিটের মধ্যেই সব খেল খতম। এবার আমার মনে হচ্ছে আর্জেন্টিনাই কাপটি নিয়ে যাবে। কারণ একমাত্র ওই দলটিতেই এবার অনেকগুলো তারকা খেলোয়াড়ের মেলা বসেছে। বিশেষ করে লিওনেল মেসির কথা বলব। মেসি কাব পর্যায়ে যে ক্রীড়া নৈপুণ্য দেখিয়েছেন, তা যদি বিশ্বকাপে অব্যাহত থাকে তাহলে আর্জেন্টিনাকে ঠেকানো অসম্ভব হয়ে পড়বে। তবে যাই হোক, একটা জমজমাট ফুটবলের লড়াই দেখতে পাবো, আমি এখন সেই খুশিতেই আছি।

অমিত হাসান

আমি এবারের বিশ্বকাপে আমি আর্জেন্টিনা দলের সমর্থন করব। আমার বাবার পছন্দের দল ছিল আর্জেন্টিনা। তাঁর থেকেই অনুপ্রেরণা পাই। আর বিশেষ করে ম্যারাডোনার খেলার বেশ ভক্ত আমি, তাই ছোটবেলা থেকেই আর্জেন্টিনার ফ্যান। আমার মেয়েও আমার মতই আর্জেন্টিনার সমর্থক। তবে তাঁর মা আবার ব্রাজিল সমর্থক। ইতোমধ্যেই ওই দলের জার্সিও কিনেছি। জার্সি পরে খেলা দেখব।

মৃদুলা আহমেদ রেসি

চার বছর পর পর আসে বিশ্বকাপ। ফুটবলে মেতে ওঠে সারাবিশ্ব। বাংলাদেশ এখন থেকেই ফুটবল জ্বরে কাঁপছে। আমাদের সবার মধ্যেই উন্মাদনা কাজ করছে। কে কোন দলের সাপোর্টার সেটা নিয়ে প্রতিদিনের কাজের ফাঁকেও চলবে আড্ডা। আমি ব্রাজিল সাপোর্টার। পরিবারের সকলকে নিয়ে এবারের খেলাগুলো উপভোগ করব। এবারের বিশ্বকাপে আমার প্রিয় খেলোয়াড় নেইমার। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার বেশ সম্ভাবনা আছে। আমি চাইবো এবারের কাপটা যেন ব্রাজিলের হয়।

শতাব্দী ওয়াদুদ

বিশ্বকাপে আমার প্রিয় দল ব্রাজিল। আশা করছি দলটি এবার চ্যাম্পিয়ন হতে পারবে। বন্ধুদের অনেকেই অবশ্য আমাকে নানাভাবে এই দল নিয়ে খোচাচ্ছে। তাতে আমার কিছু যায় আসে না। আমি জানি আমার দল ভালো খেলবে। নেইমার এর জাদু দেখার জন্য অপেক্ষা করছি আমি। এবার খেলা সন্ধ্যার পর হবে। এটা আমার জন্য ভালোই হয়েছে। সারা দিনের কাজ শেষে খেলা দেখে একবারে ঘুমোতে যেতে পারব। তবে সবগুলো খেলা দেখা সম্ভব হবে কি না জানি না। প্রিয় দলের খেলা মিস করব না।

সাইমন সাদিক

ফুটবলে আমার পছন্দ ব্রাজিল। ব্রাজিলের জার্সি কিনেছি। পতাকা কিনেছি। আশা করছি এবার বিশ্বকাপে ব্রাজিল চ্যাম্পিয়ন হবে। না হওয়ার কোনো কারণ নেই। যতদূর শুনেছি, এবারের বিশ্বকাপে ব্রাজিলেরই রয়েছে ব্যালান্সড টিম। নেইমারের মতো বিশ্বসেরা খেলোয়াড় তো রয়েছেনই। এর বাইরে আরো বেশ কিছু খেলোয়াড় রয়েছেন যারা দলের বিজয়ে ভূমিকা রাখতে পারেন। সুতরাং এবার আমি এই দল নিয়ে বাজি ধরতে পারি। ব্রাজিলের বাইরে ইউরোপিয়ান দেশগুলোর খেলাও আমার ভালো লাগে। স্পেন, ফ্রান্সের ফুটবলও ভালো লাগে।তবুও ব্রাজিলই যেন জিততে পারে, তা-ই চাই।

সামিরা খান মাহি

ল্যাটিন ফুটবল শৈলীর ভক্ত বিশ্বব্যাপী। আমিও তাই। ব্রাজিল-আর্জেন্টিনা, দুই দলের খেলাই আমি উপভোগ করি। তবে দুই দলের মধ্যে একটাকে বেছে নিতে বললে অবশ্যই ব্রাজিলকেই নেবো। ব্রাজিলের খেলায় অন্যরকম একটা মজা আছে। মনে হয় খুব আরাম করে খেলছে তারা। কোনো টেনশন নেই। পটাপট গোল করে প্রতিপক্ষকে ধরাশায়ী করার জাদুকরী ক্ষমতা আছে এই দলটার। আমি আশা করব ব্রাজিল যেন এবার চ্যাম্পিয়ন হয়। তবে যে দলই চ্যাম্পিয়ন হোক, একটা চমৎকার টুর্নামেন্ট দেখার আশায় আছি।

রাহা তানহা খান

যখন থেকে আমি বুঝতে শিখেছি, তখন থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করে আসছি। হারুক কিংবা জিতুক আগামীতেও আমি আর্জেন্টিনা দলটিকেই সমর্থন করবো। আমার মতে, বাংলাদেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনাকে সমর্থন করে। এর পরের ধাপে রয়েছে ব্রাজিল। তাই বিশ্বকাপের বাঁশি বেজে উঠলেই আমাদের দেশের সবার মধ্যে ভিন্ন ধরনের উন্মাদনা কাজ করে। আমি চাইবো এবারের কাপটা আর্জেন্টিনা যেনো পায়।

/এ আই

শাকিব খান,চিত্রনায়ক ফারুক,আনিসুর রহমান মিলন,আরিফা পারভীন মৌসুমি,অমিত হাসান,মৃদুলা আহমেদ রেসি​,শতাব্দী ওয়াদুদ,সাইমন সাদিক,সামিরা খান মাহি,রাহা তানহা খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close