• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাসদ কখনই ব্যক্তিগত লাভ-ক্ষতির হিসাব করে না: ইনু

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৮, ১৯:৫২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

জাসদ সভাপতিও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাসদ কখনই দলের, দলের নেতাদের ব্যক্তিগত লাভ-ক্ষতির হিসাব না করে জাতীয় স্বার্থ, দেশের স্বার্থ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনীতির নীতি-কৌশল সাজিয়েছে। রাজনীতির মাঠে ভূমিকা রেখেছে। জাসদ কখনই নিজের দলের রাজনীতি ও বক্তব্য আড়াল করেনি।

বুধবার (৩১ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, জাসদ চায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি দেশ পরিচালনা করুক, দেশ মুক্তিযুদ্ধের পথে চলুক। দেশে যে উন্নয়নের ধারা অব্যহত রয়েছে সেই ধারা অব্যাহত থাকুক। উন্নয়নের সুফল সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে যাক। দুর্নীতি ও বৈষম্যের অবসান ঘটুক। জাসদের পথ সুশাসন ও সমাজতন্ত্রের পথ।

তিনি বলেন, জাসদ বাংলাদেশে আর রাজাকার সমর্থিত সরকার চায় না, সামরিক সরকার চায় না, অস্বাভাবিক সরকার চায় না এবং সে কারণেই জাসদ বিএনপি-জামায়াতের দেশবিরোধী রাজনীতির বিরুদ্ধে সোচ্চার।

জাসদ সভাপতি বলন, জাসদ জাতীয় প্রয়োজনে ঐক্যের রাজনৈতিক কৌশল প্রয়োগ করলেও ঐক্যের মধ্যেই জাসদের নিজস্ব বক্তব্য, পরিচয় ও রাজনীতি তুলে ধরেছে। জাসদ কখনই গণতন্ত্র, শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী জনগণের স্বার্থের প্রশ্নে আপস করেনি। জাসদ আজ সরকারে, সংসদে আছে, কিন্তু রাজপথ ছাড়েনি। জাসদ সরকার, সংসদ ও রাজপথে সমাজ পরিবর্তন-শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবীদের অধিকারের প্রশ্নে সোচ্চার।

তথ্যমন্ত্রী বলেন, জাসদ দেশের বর্তমান পরিস্থিতিতে সাংবিধানিক গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করছে। জাসদ অসাংবিধানিক অস্বাভাবিক সরকার চায় না। জাসদ যথাসময়ে নির্বাচন চায়। সাধারণ মানুষ, শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী-নারীদের কণ্ঠস্বর জোরদার করে জাতীয় রাজনীতিতে ভারসাম্য আনতে চাইলে, জাসদের কোনো বিকল্প নেই উল্লেখ করে দেশের সব শুভবুদ্ধি সম্পন্ন, বিবেকবান, সৎ, সংগ্রামী মানুষকে জাসদের পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান হাসানুল হক ইনু।

জনসভায় জাসদের সর্বস্তরের নেতাকর্মীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ইনু বলেন, দলের কতিপয় প্রতিষ্ঠাতা নেতাদের দল ত্যাগ, ভিন্ন দলে যোগদান, ভিন্ন দল গঠনের পরও জাসদের পতাকা সমুন্নত রেখে তারা প্রমাণ করেছেন, জাসদ নেতাদের দল না জাসদ কর্মীদের দল।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, মীর হোসাইন আখতার, নূরুল আখতার প্রমুখ।

/আরএইচ

হাসানুল হক ইনু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close