• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেড় বছর ধরে বিনা ভাড়ায় সরকারি বাসায় প্রকৌশলী!

প্রকাশ:  ১৬ আগস্ট ২০১৮, ১৬:০৩
মৌলভীবাজার প্রতিনিধি

ভাড়া না দিয়ে দেড় বছর ধরে সরকারি বাসা ব্যবহার করছেন কুলাউড়া উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী ইসতিয়াক হাসান। দেড় বছরে বাসা ভাড়ার পরিমাণ দাঁড়িয়েছে ২ লাখ ২ হাজার ৩২০ টাকা।

উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় ও উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সূত্রে জানা গেছে, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ ইসতিয়াক হাসান গত বছরের (২০১৭) ২০ জানুয়ারি কুলাউড়ায় যোগদান করেন। এর পর থেকে তিনি উপজেলা পরিষদের আবাসিক এলাকায় অবস্থিত ‘রজনীগন্ধা’ নামের গেজেটেড কোয়ার্টারে দোতলার একটি বাসায় উঠেন। উপজেলা পরিষদের বাসা বরাদ্দ কমিটির সভাপতি সংশ্লিষ্ট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যসচিব এলজিইডির প্রকৌশলী।

নিয়ম অনুযায়ী, বাসা বরাদ্দ পেতে হলে সংশ্লিষ্ট কমিটির কাছে আবেদন করতে হয়। বরাদ্দ পাওয়ার পর বাসায় উঠতে হয়। বরাদ্দের চিঠি উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কাছে দেওয়ার কথা। কিন্তু, উপজেলা প্রকৌশলী তা করেননি। তাঁর বর্তমান মাসিক বেতন ২৮ হাজার ১০০ টাকা। বেতনের ৪০ শতাংশ বাসা ভাড়া হিসেবে কর্তন হওয়ার কথা। সে হিসাবে বাসা ভাড়া প্রতি মাসে ১১ হাজার ২৪০ টাকা। দেড় বছরে বাসা ভাড়ার পরিমাণ দাঁড়ায় ২ লাখ ২ হাজার ৩২০ টাকা।

উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা এখলাছ কোরেশী জানান- বাসা বরাদ্দের চিঠি না পাওয়া পর্যন্ত তাঁদের পক্ষ থেকে ভাড়া কর্তনের নিয়ম নেই। তবে সম্প্রতি বিষয়টি জেনে তিনি উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলেছেন। প্রকৌশলী চলতি আগস্ট মাস থেকে ভাড়া কেটে রাখবেন বলে তাঁকে জানিয়েছেন।

ভাড়া প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী মুহাম্মদ ইসতিয়াক হাসান বলেন- চলতি বছরের মাঝামাঝি সময়ে আমার বদলির আদেশ আসে। পরে আবার তা বাতিল করে কুলাউড়ায় বহাল রাখা হয়। এ কারণে ঝামেলায় পড়ায় বাসা বরাদ্দ নেওয়াসহ ভাড়া পরিশোধ করা সম্ভব হয়নি।

সরকারি বাসা বরাদ্দ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম বলেন- উপজেলা প্রকৌশলীর বাসা ভাড়া কর্তন না করার বিষয়টি তিনি আগে থেকে জানতেন না। জানার পর ওই কর্মকর্তাকে ভাড়া পরিশোধ করতে বলেছেন।

/পি.এস

মৌলভীবাজার,সরকারি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close