• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সালিশে প্রবাসীর স্ত্রীকে নির্যাতন: প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে তদন্ত কমিটি

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৮, ১৪:০৭
কুমিল্লা সংবাদদাতা

বিচারের নামে জনসম্মুখে এক প্রবাসীর স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কুমিল্লা জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজর মীর বিষয়টি গণমাধ্যমকে জানিয়ে বলেন, দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তাকে একটি তদন্ত কমিটি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশ অনুযায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কার্নিজ আফরোজকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম।

গত ১ আগস্ট দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নের বেকিসাত পাড়া গ্রামের প্রবাসী কবির হোসেনের স্ত্রীকে সালিশ বৈঠকে নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই নারীর বোন বাদী হয়ে পাঁচজনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে গ্রেফতার করে।

মাহবুবুল আলম বলেন, ওই সালিশ বৈঠকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির হোসেন তালুকদারের উপস্থিতিতে এমন নির্যাতনের ঘটনা কেন ঘটলো উত্তর চেয়ে একটি শোকজ নোটিশ দিয়েছি। শোকজ নোটিশ সন্তোষজনক না হওয়ায় তদন্ত করে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, মামলায় প্রধান আসামি সাইফুলসহ আরেক আসামি বাবুলকে গ্রেফতার করা হয়েছে। একজন আদালত থেকে জামিন নিয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

/এসএম

প্রবাসীর স্ত্রীকে নির্যাতন,প্রধানমন্ত্রীর কার্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close