• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঝাড়ফুঁকের নামে ১৫ বছর গুহায় রেখে কিশোরীকে যৌন নির্যাতন

প্রকাশ:  ০৮ আগস্ট ২০১৮, ১৬:০২
আর্ন্তজাতিক ডেস্ক

১৩ বছরের কিশোরীকে জিনের ভয় দেখিয়ে মগজধোলাই করে ১৫ বছর একটি গুহায় আটকে রেখে প্রতিদিন যৌন নির্যাতন করতেন বলে অভিযোগ উঠেছে এক গ্রাম্য ওঝা বিরুদ্ধে ।

২০০৩ সালে ওই নারীকে ‘জিনে আছর করেছে ঝাড়ফুঁক ছাড়া মুক্তি নেই’ বলে মগজধোলাই করে নিজ বাড়িতে নিয়ে রাখেন তিনি । এরপর সেখান থেকে তাকে গুহায় নিয়ে বন্দী করে যৌন নির্যাতন করেন ওই ব্যক্তি।

গত রোববার ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের গালামপাং গ্রামের পাথুরে এক ছোট্ট গুহা থেকে ওই নারীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। উদ্ধার করা মেয়েটি এখন ২৮ বছরের পরিণত নারী। ওঝাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিচারে দোষী সাব্যস্ত হলে ১৫ বছর জেল খাটতে হতে পারে।

পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, অজ্ঞাত এক সূত্রের মাধ্যমে জানা যায়, গুহার মধ্যে এক নারীকে আটক করে রাখা হয়েছে। পরে খবর পেয়ে তাকে পাঁথরের বেষ্টনীর ভেতর থেকে উদ্ধার করা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ১৩ বছর বয়সে ওই নারীকে তার বাবা-মা অভিযুক্ত ব্যক্তির কাছে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানেই মেয়েকে রেখে আসেন তারা। কিন্তু বছরের শেষ দিকে কিশোরীটি নিখোঁজ হয়ে যায়। এ সময় অভিযুক্ত জাগো কিশোরীর পরিবারকে জানান, কাজের খোঁজে সে জাকার্তা চলে গেছে। পরিবার ও স্বজনেরা অনেক খুঁজেও মেয়ের সন্ধান পাননি বলে জানিয়েছে পুলিশ।

তোলিতোলি পুলিশপ্রধান এম ইকবাল আলকুদুসি জানান, রাতের বেলা কিশোরীকে ওঝা নিজের বাড়িতে নিয়ে রাখলেও দিনে কারাগারের মতো দেখতে ছোট্ট গুহায় থাকতে বাধ্য করা হতো। তাকে একটি ছবি দেখিয়ে বলতেন, এটা জিনের ছবি। এই জিন তার মধ্যে আছে।

যৌন নির্যাতন প্রতিরোধ আইন ও শিশু নিরাপত্তা আইনে করা মামলায় অভিযুক্ত হয়েছেন ওই ওঝা। দোষী সাব্যস্ত হলে ১৫ বছরের কারাদণ্ড হতে পারে তার।

ইন্দোনেশিয়া,গুহা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close