• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশকে রক্ষা করতে হলে ডিসেম্বরেই নির্বাচন করতে হবে: ইনু

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০১৮, ২০:৫১
মানিকগঞ্জ প্রতিনিধি

ঐক্যফ্রন্ট যাই করুক বাংলাদেশকে রক্ষা করতে হলে, সামনের দিকে এগিয়ে যেতে হলে ডিসেম্বর মাসেই নির্বাচন করতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার (৪ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল বাসস্ট্যান্ড চত্বরে জাসদের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    তিনি আরও বলেন, ঐক্যফ্রন্টের ৭ দফার সাফ কথা হলো, বাংলাদেশকে সংবিধানের বাইরে ঠেলে দেওয়া, একটা অস্বাভাবিক সরকার তৈরি করা, দেশকে অচল অবস্থা তৈরি করে দেয়া, নির্বাচনের সময় নষ্ট করে দেয়া এবং বাংলাদেশে একটা অস্বাভাবিক ভুতের সরকার নাজিল করা। দণ্ডিত খালেদা, তারেক এবং যুদ্ধাপরাধী জামায়াত কর্মীদের কারাগার থেকে মুক্ত করে আবার রাজনীতির মাঠে হালাল করে দেয়াই হচ্ছে ঐক্যফ্রন্টের মূল দাবি।

    ইনু বলেন, ‘সাত দফা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। সংবিধানের কোন পাতায় কোন ছন্দে নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে। তারা সেনাবাহিনীর বিচারিক ক্ষমতা চেয়েছে, পৃথিবীর কোন দেশে গণতন্ত্রে বন্ধুকের নল হাতে তাদের বিচারিক ক্ষমতা দেয়া হয়েছে! এসব প্রশ্নের উত্তর বিএনপি নেতা ও কামাল সাহেবরা দেবেন প্রত্যাশা করি।

    তথ্যমন্ত্রী বলেন, ‘অতীতের ভয়ংকর সব অপরাধের হিসাব-নিকাশ বাদ দিয়ে গণতন্ত্র নিরাপদ হবে না। একাত্তর, পঁচাত্তর, একুশে আগস্টের কৈফিয়ত চাওয়া গেলে রাজাকার-জঙ্গি-আগুন সন্ত্রাসীদের সাথে বিএনপি-খালেদা-তারেককেও কৈফিয়ত দিতে হবে।’

    জাসদ নেতা কে এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর) আসনে জাসদ মনোনীত প্রার্থী হিসেবে আফজাল হোসেন খান জকির নাম প্রস্তাব করেন হাসানুল হক ইনু।

    সভায় আরও বক্তব্য রাখেন জাসদ নেতা ইকবাল হোসেন খান, আফজাল হোসেন জকি, আসলাম খান বাবু, অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদশা, শফিউদ্দিন মোল্লা, শামসুল আলম খান, অ্যাডভোকেট মো. শরিফ, ইয়াসিন আরাফাত ময়না, আরিফ হোসেন, আবদুস সালাম ঠান্ডুসহ অন্যান্যরা।

    /আইসা

    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close