• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিসিসি নির্বাচনে বিএনপির সরোয়ার, আ.লীগে কে?

প্রকাশ:  ২২ জুন ২০১৮, ১৪:৪৯
বরিশাল প্রতিনিধি

বরিশালে দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে নতুন মেয়র প্রার্থী হিসেবে চূড়ান্ত করে করেছে বিএনপি। বৃহস্পতিবার (২১ জুন) বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ধানের শীষের প্রার্থী ঠিক করতে মনোনয়ন বোর্ডের কাছে সর্বমোট ৬ জন সাক্ষাৎকার দেন। গত সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকে উল্লিখিত নেতাদের মেয়র প্রার্থী হিসাবে মনোনয়ন চূড়ান্ত করে বিএনপি। বৃহস্পতিবার (২১ জুন) মনোনয়ন বোর্ডও স্থায়ী কমিটিতে নেয়া সিদ্ধান্ত অনুমোদন দেয়।

এই বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার।

কেন্দ্রীয় একাধিক নেতা জানিয়েছেন, শেষ মুহূর্তে দলের হাইকমান্ড থেকে নির্দেশ পেয়ে বরিশালের মজিবর রহমান সারোয়ার সাক্ষাৎকার দিয়েছেন। বরিশালে আহসান হাবীব কামালও ফরম কিনে সাক্ষাৎকার দিয়েছেন। কিন্তু তার ওপর এলাকার নেতাকর্মীদের ক্ষোভ থাকায় বিএনপির হাইকমাণ্ড নতুন প্রার্থীর কথা চিন্তা করে।

মজিবর রহমান সারোয়ার বলেন, ‘বরিশালের নেতাকর্মীরা আমার জন্য ফরম ক্রয় করেছে। মহাসচিব আমাকে ডেকেছেন, আমি সাক্ষাৎকার দিয়েছি। দল চাইলে নির্বাচন করব।’

আগামী ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। ২০১৩ সালে একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে আহসান হাবিব কামাল ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের হারিয়ে মেয়র নির্বাচিত হন।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন কে পাচ্ছেন সেই বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রার্থী হতে আগ্রহী অন্তত ৫ ব্যক্তি মনোনয়ন ক্রয় করেছেন। যাদের শুক্রবার মনোনয়ন বোর্ড সাক্ষাৎকার নেবে বলে জানিয়েছে কেন্দ্রীয় আ’লীগের একটি নির্ভরযোগ্য সূত্র। মূলত সেই সাক্ষাৎকার গ্রহণের পরেই প্রকাশ হবে বরিশাল সিটিতে কে হচ্ছেন আ’লীগের মেয়র প্রার্থী

বিসিসি,আ.লীগে স,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close