• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মিছিলে-স্লোগানে মুখর বিএনপির কার্যালয়, যানজটে দুর্ভোগ চরমে

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১২:৫৪
নিজস্ব প্রতিবেদক
ছবি: পূর্বপশ্চিম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়াকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। অন্যদিকে, তৃণমূল থেকে আসা কর্মীসমর্থকদের মিছিল আর গাড়ি বহরের চাপে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বেড়েছে জনদুর্ভোগ। মালিবাগ, শান্তিনগর, কাকরাইল, সেগুনবাগিচাসহ সবগুলো এলাকায় অতিরিক্ত গাড়ি আর মানুষের চাপে এসব এলাকার মানুষের স্বাভাবিক চলাফেরা ও কাজে বিঘ্ন ঘটছে।

বুধবার (১৪ নভেম্বর) তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলছে। এ উপলক্ষে গত দুই দিনের মত আজও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সরব উপস্থিতি রয়েছে। সকাল থেকেই মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের সড়কে মিছিল করছেন।

নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে সাত দফা এক দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের মুক্তি চাই, রাজপথ ছাড়ব না ইত্যাদি স্লোগান দিচ্ছেন। অনেকে জনসমর্থনের প্রমাণ দিতে বিশাল বিশাল বহর নিয়ে হাজির হচ্ছেন নয়াপল্টনে।

নেতাকর্মীরা বলছেন, শেষ কবে এমন প্রাণখুলে বাধাহীনভাবে এমন জমায়েত করেছেন তা মনে নেই তাদের!

গতকালের ছবি

প্রায় আড়াই বছর আগে (১৯ মার্চ, ২০১৬) হওয়া সর্বশেষ দলীয় কাউন্সিলে এমন ভয়ভীতিহীন পরিবেশ ছিল। এরপর বিভিন্ন সময় সভা-সমাবেশে যোগ দিলেও নেতাকর্মীদের মধ্যে সবসময় ছিল পুলিশি আতঙ্ক।

সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে সোমবার এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

মঙ্গলবার দ্বিতীয় দিনে আট বিভাগে মোট ১৯৯৬টি মনোনয়ন ফরম বিক্রি করে। দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজর ২২২টি।

প্রথমে ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার ঘোষণা দেয় বিএনপি। পুনঃতফসিলে ভোট পেছানোর পর দলের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়িয়ে ১৬ নভেম্বর করা হয়।

জিএম/এসএম

বিএনপি,মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close