• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলছে

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১০:৪০
নিজস্ব প্রতিবেদক
গতকালের ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে তৃতীয় দিনেও মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি।

বুধবার (১৪ নভেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সকাল ১০টায় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

দলীয় মনোনয়ন বিক্রি ও জমা দেওয়াকে কেন্দ্র করে মিছিলে স্লোগানে মুখর পরিবেশ বিরাজ করছে কেদ্রীয় কার্যালয়সহ পুরো এলাকায়। নেতাকর্মীরা পছন্দের নেতাদের ফেস্টুন প্ল্যাকার্ড হাতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করছে।

সময় বাড়ার সঙ্গে মনোনয়ন প্রত্যাশীসহ নেতাকর্মীদের ভিড় বাড়ছে। দলের নেতাকর্মীদের পদচারণায় সেখানে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তিসহ নানা স্লোগানও দিচ্ছেন।

মনোনয়ন বিক্রির জন্য প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি। এ ছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল পরিশোধ করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা।

পূর্বপশ্চিম ফাইল ছবি

সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে সোমবার এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

মঙ্গলবার দ্বিতীয় দিনে আট বিভাগে মোট ১৯৯৬টি মনোনয়ন ফরম বিক্রি করে। দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজর ২২২টি।

প্রথমে ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার ঘোষণা দেয় বিএনপি। পুনঃতফসিলে ভোট পেছানোর পর দলের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়িয়ে ১৬ নভেম্বর করা হয়।

জিএম/এসএম

বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close