• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘৩০ ডিসেম্বর নির্বাচন সরকারের কৌশলের অংশ’

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১১:৪৪
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

সরকারের কৌশলের অংশ হিসেবেই নির্বাচন কমিশন (ইসি) ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেছেন, ২৫ ডিসেম্বর বড়দিন এবং ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্ট নাইট থাকায় বিদেশী পর্যবেক্ষকরা যাতে নির্বাচন পর্যবেক্ষণে না আসতে পারে সে কারণেই ৩০ ডিসেম্বরকে নির্বাচনের তারিখ হিসেবে বেছে নেয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, সকল রাজনৈতিক দলের জন্য সমতল নির্বাচনী মাঠ তৈরী করতে নির্বাচনের তারিখ ১ মাস পেছানোর দাবি জানানো হয়েছে। কিন্তু নির্বাচন থেকে মাইনাস করার জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। জনপ্রিয়তার কারণেই তার প্রতি এত হিংসা।

তিনি বলেন, ১/১১ এর সময় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছিল ৪টি, আর শেখ হাসিনার বিরুদ্ধে মামলা ছিল ১৬টি। বিএনপি চেয়ারপারসনের বিচার হলে শেখ হাসিনার কেন নয়?

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, কারচুপি করার জন্যই ৮০-১০০ টি আসনের ইভিএম ব্যবহার করতে চায় সরকার। ইভিএম আওয়ামী লীগের কারচুপির মেশিন, এটা সরকারের চক্রান্তের অংশ। ইভিএম বন্ধ না করলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

রিজভী বলেন, বিরোধী দলের মতকে গুরুত্ব না দিয়ে ইসিকে দিয়ে নিজেদের এজেন্ডা বাস্তবায়ণ করছে সরকার।

সরকারের কথা ও প্রতিশ্রুতির কোনো মিল নেই উল্লেখ করে তিনি বলেন, পুলিশ সদর দফতর থেকে রাজনৈতিক মামলায় গ্রেফতার না করার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না।

সোমবার সকাল থেকে রাত পর্যন্ত সারাদেশে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। বলেন, রাজনৈতিক মামলার কোনো বিধানও আইনে নেই।

/এসএম

রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close