• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যারিস্টার মঈনুলের বিরুদ্ধে কুড়িগ্রামে আরেকটি মানহানির মামলা

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ০০:১৯ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ০০:৫৬
কুড়িগ্রাম প্রতিনিধি

সাংবাদিক-লেখিকা মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করায় ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল আদালতে পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। একই ঘটনায় তার বিরুদ্ধে দায়ের করা এটি তৃতীয় মামলা।

রোববার জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এডভোকেট মোছা. মাকসুদা বেগম বেবি বাদী হয়ে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে দন্ডবিধির ৫০৪/৫০৫ ও ৫০৯ ধারায় পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন।

সম্পর্কিত খবর

    কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আব্রাহাম লিংকন মামলা দায়েরে বিষয়টি নিশ্চিত করেছেন।

    মামলায় বলা হয়, গত ১৬ অক্টোবর একাত্তর টিভির ‘একাত্তর জার্নাল’ টকশোতে ব্যারিস্টার মঈনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে অবমাননাকর বক্তব্য রাখেন, যা সমগ্র নারী সমাজের সম্মান ও মর্যাদা ক্ষুন্ন করেছে। তার বক্তব্য মানহানিকর। মামলায় পাঁচ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

    বাদী এডভোকেট মাকসুদা বেগম বেবির পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট জাকিয়া সুলতানা সুইটি সহ পাঁচ জন আইনজীবী।

    আদালতের বিজ্ঞ বিচারক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসান মাহমুদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে সমন জারি করেন।

    সমনে ব্যারিস্টার মঈনুল হোসেনকে আগামী ২২ নভেম্বর আমলি আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছে আদালত।

    প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর রাতে একাত্তর টিভিতে এক আলোচনা অনুষ্ঠানে জামায়াতের সঙ্গে মইনুলের সংশ্লিষ্টতার অভিযোগের বিষয়ে জানতে চেয়েছিলেন আমাদের অর্থনীতির জ্যেষ্ঠ নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টি। এনিয়ে কথার এক পর্যায়ে মইনুল হোসেন বলেন, আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। পরে তিনি টেলিফোন করে মাসুদা ভাট্টির কাছে দুঃখ প্রকাশ করেন, পরে বিবৃতিও পাঠান।

    তবে মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে আসা মাসুদা ভাট্টি তাতে সাড়া না পেয়ে রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন। মাসুদা ভাট্টির পক্ষে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের নেতা কাজী নজিবুল্যাহ হীরু ও ওমর ফারুক এই ঘটনায় মইনুলের বিরুদ্ধে বিভিন্ন নারী সংগঠনের প্রতিবাদ জানানোর বিষয়টি তুলে ধরে বিবাদীকে গ্রেপ্তারে পরোয়ানা জারির আবেদন করেন।

    এরপর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আগামী ২২ নভেম্বর পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করে দেন।

    এদিকে জামালপুরের মামলাটি করেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা। তিনি নারী হিসেবে নিজের মানহানির অভিযোগ তুলে ২০ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন।

    এনই

    ব্যারিস্টার মঈনুল হোসেন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close