• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিশু আ‌কিফা হত্যা : সেই বাস চালক গ্রেফতার

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৬ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৪
কুষ্টিয়া প্রতিনিধি

ক‌ু‌ষ্টিয়ায় মায়ের কোলে থাকা আট মাস বয়সী শিশু আকিফাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া ঘাতক গঞ্জেরাজ পরিবহনের ‌সেই চালক মহিত মিয়া ওরফে খোকন (৩৫) কে র‌্যাব সদস্যরা গ্রেফতার করেছে। সে হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত এক নং আসামি।

র‌্যাব জানায়, বুধবার (১২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশরী এলাকা থেকে র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মহিত মিয়া ওরফে খোকনকে গ্রেফতার করে। র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানী কমান্ডার এ্যাডিশনাল এসপি মুহাইমেনুল রশিদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার মহিত মিয়া ওরফে খোকন আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এমএম মোর্শেদ তার জামিন মঞ্জুর করেন। আদালত একই সাথে আগের দিন ফরিদপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া গঞ্জেরাজ পরিবহনের মালিক জয়নালেরও জামিন মঞ্জুর করেন। বাসের চালক ও মালিককে জামিন প্রদানের পরের দিন শিশু আ‌কিফা মৃত্যুর ঘটনার দা‌য়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই, সুমন কা‌দেরী মঙ্গলবার (১১ সে‌প্টেম্বর) বিকেলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এমএম মোর্শেদ’র আদালতে হাজির হয়ে শিশু আ‌কিফা‌কে বাস চাপা ও মৃত্যুর জন্য চালক ও মা‌লি‌ককে দায়ী ক‌রে তথ্য উপাত্ত আদাল‌তে উপস্থাপন ক‌রে মামলা‌টি ৩০২ ধারায় (হত্যা মামলা) সং‌যোজন করার আবেদন জানালে বিজ্ঞ আদালতে প্রার্থনা মঞ্জুর করেন। একই সাথে আগের দিন জামিন প্রদান করা বাসের চালক ও মালিকের জামিন আদেশ বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত গত ২৮ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী থে‌কে ফরিদপুরের উদ্দে‌শ্যে ছে‌ড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের একটি বাস শহরের চৌড়হাস মো‌ড়ের কাউন্টা‌রে এসে থামে। সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে আট মাস বয়সী শিশু কন্যা আকিফাকে কো‌লে নিয়ে রাস্তা পারা হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোন হর্ণ ছাড়াই চালক খোকন বাসটি চালিয়ে দেন। এতে মায়ের কোল থে‌কে রাস্তার উপর ছিট‌কে পড়ে গুরুতর আহত হয় শিশু কন্যা আকিফা। বাসের ধাক্কায় রিনা বেগমও আহত হন। মুমূর্ষু আবস্থায় ওই দিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ আগস্ট না ফেরার দেশে পাঁড়ি জমায় শিশু আকিফা। রাস্তার পাশে থাকা একটি দোকানের সিসি ক্যামেরায় ধারণকৃত এ ঘটনার ভিডিও ফুটেজ ভাইরাল হলে এ নিয়ে সারাদেশে ব্যাপক চ্যাঞ্চল্য সৃষ্টি হয়। আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সব‌জি ব্যবসায়ী হারুন উর রশিদের মে‌য়ে।

এ ঘটনায় ওই দিন রাতে নিহত আকিফার পিতা হারুন উর রশীদ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় দণ্ডবিধির ৩০৪ ধারায় ঘাতক বাসের চালক খোকন, সুপারভাইজার ইউনুস মাষ্টার এবং ওই বাসের মালিক জয়নুলকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

/পি.এস

কুষ্টিয়া,গ্রেফতার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close