• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সেপ্টেম্বরে মাঠে নামছে যুক্তফ্রন্ট

প্রকাশ:  ১৫ আগস্ট ২০১৮, ২১:২৮
নিজস্ব প্রতিবেদক

অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করার লক্ষ্যে সেপ্টেম্বর মাস জুড়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গণসংযোগ, জনসভা ও গণসমাবেশ করবে যুক্তফ্রন্ট।

বুধবার (১৫ আগস্ট) দুপুরে সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবনে জোটের এক অনির্ধারিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্পর্কিত খবর

    বৈঠকে বক্তব্য দেন জেএসডির সভাপতি আ.স.ম. আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

    বৈঠক সূত্রে জানা যায়, শুরুতেই যুক্তফ্রন্ট নেতারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে নিহত তার পরিবারের অন্য সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

    বৈঠকে যুক্তফ্রন্টের কার্যক্রম নিয়ে বিশদ আলোচনা শেষে ঈদুল আজহার পর থেকে সারা সেপ্টেম্বর জুড়ে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সাংগঠনিক সভা, জনসভা ও গণসমাবেশ করার কর্মসূচি নেয়া হয়।

    সূত্র জানায়, যুক্তফ্রন্টের গণসংযোগ ও জনসভার মূল উদ্দেশ্য হলো অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করা। যুক্তফ্রন্টের উদ্দেশ্য হলো, দেশের সমস্ত জনগণকে একতাবদ্ধ করা, অত্যাচার, স্বৈরাচার এবং গণতন্ত্র বিরোধী কার্যকলাপের বিরুদ্ধে জাতীয় চেতনা সৃষ্টি, জনগণকে ভবিষ্যতে ইতিবাচক রাজনীতিতে উদ্বুদ্ধ করা এবং এই মতবাদ ও মর্মে যারাই বিশ্বাসী এই ধরনের সমস্ত রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের যুক্তফ্রন্টে স্বাগত জানানো।

    বৈঠকের অপর এক সিদ্ধান্তে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকারীদের বিরুদ্ধে সরকার যে নির্যাতন করেছে যুক্তফ্রন্ট তার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বৈঠকে ফ্রন্ট নেতারা বলেন, পবিত্র ঈদুল আজহা সামনে, তাই ঈদের আনন্দ নিগৃহীত ছাত্ররা যাতে পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সঙ্গে উপভোগ করতে পারে এই সুযোগ তাদের দিতে হবে।

    রাজনীতির বাইরেও একজন মা হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে ঈদের আগেই অবিলম্বে ছাত্রদের মুক্তি দেয়ার আহ্বান জানান যুক্তফ্রন্ট নেতারা।

    যুক্তফ্রন্ট
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close