• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশে র‍্যাব ও পুলিশ আছে, সরকার নাই: মওদুদ

প্রকাশ:  ১০ আগস্ট ২০১৮, ১৪:২৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

সরকার পরিবর্তনের শেষ সময় চলে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত ‘শিক্ষার্থী ও সাংবাদিক নির্যাতন এবং বিএনপি নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা কেন?’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সম্পর্কিত খবর

    নেতাকর্মীদের উদ্দেশ্য করে মওদুদ আহমদ বলেন, সময় আসছে, সত্যিকার অর্থে একটা ঈমানী ভূমিকা পালন করতে হবে। কারণ সব কিছু দেখে মনে হয়, দেশে কোন সরকার নাই। তবে আমরা মাঝে মাঝে বুঝতে পারি, পুলিশ ও র‍্যাব আছে। কিন্তু সরকার আছে বলে মনে হয় না। সরকার নাই। যেটুকু আছে, তার পরিবর্তনের সময় এখন এসে গেছে। শেষ সময় এসে গেছে।

    মন্ত্রীসভায় প্রস্তাবিত সড়ক পরিবহন আইন প্রসঙ্গে তিনি বলেন, সরকার রাজনৈতিক প্রতারণা করেছে। এরচেয়ে আর বড় প্রতারণা আর হতে পারে না। শিক্ষার্থীরা হত্যার জন্য মৃত্যুদণ্ড চেয়েছে। কিন্তু আইন যা ছিল, তাই রাখা হয়েছে। আইনে শুধু পরিবর্তন হয়েছে- তিন বছরের জায়গায় ৫ বছরের কারাদন্ড এবং হত্যা যদি প্রমাণিত হয় তাহলে ফাঁসি হবে! এটা অসম্ভব। এটা কে, কিভাবে এবং কখন প্রমাণিত করবে? সুতরাং এটা একটা ফাঁকিবাজি। এই একই প্রতারণা কোটা সংস্কার আন্দোলনকারীর সাথেও করেছে সরকার।

    নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, নির্বাচন কমিশনার সরকারের তল্পিবাহক ব্যক্তি। কিন্তু বিবেকের তাড়নায় একটি সত্য কথা বলে ফেলেছেন যে আগামী নির্বাচনে অনিয়ম যে হবে না তার কোনও নিশ্চয়তা নেই। তার এই বক্তব্যেও পরেই অন্যান্য কমিশনাররা দ্বিমত পোষণ করেছেন। এরপরে প্রধান নির্বাচন কমিশনারের আর নিজের পদে থাকার কোনও অধিকার থাকতে পারে না। আমরা অবিলম্বে তার পদত্যাগ দাবি করি।

    এসময় বিএনপির পক্ষ থেকে আবারও প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের দাবি জানান মওদুদ আহমদ। তিনি বলেন, অবিলম্বে সিইসি'র পদত্যাগের দাবি করছি। আর একদিনও তার পদে থাকার অধিকার আছে বলে আমরা মনে করি না।

    অতি দ্রুত বাংলাদেশের রাজনৈতিক চিত্র পরিবর্তন ঘটতে থাকবে মন্তব্য করে তিনি বলেন, প্রকৃতির যে নিয়ম এবং প্রকৃতির যে আইন, সেটা তার নিজস্ব গতিতে চলে। দু'টি দৃষ্টান্ত এখানে দেয়া যায়, সেগুলো হলো- কোটা সংস্কারের দাবিতে আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন।

    আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close