• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যে কারণে জামায়াত প্রার্থী সেলিমের বিরুদ্ধে ক্ষেপেছেন ২০ দলীয় জোটের নেতারা

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৮, ১৩:৫৫ | আপডেট : ১৪ জানুয়ারি ২০১৮, ১৬:৩৬
উৎপল দাস

২০ দলীয় জোটের মনোনয়ন না পেলেও স্বতন্ত্র হিসাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ নির্বাচনে লড়াইয়ে থাকার ঘোষণা দিয়েছেন জামায়াতের প্রার্থী সেলিম উদ্দিন। তার এমন ঘোষণায় খুব ক্ষেপে আছেন জোটের নেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শীর্ষ জোট নেতা পূর্বপশ্চিমকে বলেন, ২০ দলীয় জোটের প্রার্থী কে হবেন তার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন জোট নেত্রী বেগম খালেদা জিয়া। সব দলের সঙ্গে আলোচনা করেই তিনি সিদ্ধান্ত জানাবেন। এক্ষেত্রে আওয়ামী লীগের প্রার্থী কে হচ্ছেন, সেটিও পর্যবেক্ষণে রাখা হয়েছে। এমন অবস্থায় জামায়াতের প্রার্থী কিভাবে এমন উদ্বর্ত্য দেখালেন তা সত্যিই রহস্যজনক বলেও মনে করেন তিনি।

সম্পর্কিত খবর

    আরেকজন নেতা বলেছেন, জামায়াত খুব করে চাচ্ছে নিজেদের শক্তির প্রমাণ করতে। জোটেও ভাঙন ধরানোর মতো ষড়ন্ত্র করছে। কিন্তু বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোটের প্রার্থী হিসাবে যার নাম ঘোষণা হবে তার পক্ষেই সবাইকে কাজ করতে হবে। নির্বাচনের আগেই জামায়াতের সেলিম উদ্দিনের এমন ঘোষণা সত্যিই হতাশা এবং ক্ষোভের জন্ম দেয় বলেও জানান তিনি।

    উল্লেখ্য, উল্লেখ্য, আনিসুল হকের মৃত্যুতে ঢাকা সিটি উত্তরের মেয়র পদ শূণ্য হয়েছে। নির্বাচন কমিশন ইতিমধ্যে এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ১৮ জানুয়ারি মেয়র পদে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। বিএনপির পক্ষ থেকে তাবিথ আউয়ালকেই আবার মেয়র পদে প্রার্থী করার ইঙ্গিত দেওয়া হয়েছে। সর্বশেষ গত রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকেও এমন ইঙ্গিত পাওয়া গেছে। তবে বিএপির প্রধান মিত্র জামাত মেয়র প্রার্থী হিসেবে ঢাকা উত্তর মহানগরীর আমীর সেলিম উদ্দিনের নাম ঘোষণা করে ফেলেছে। সেলিম উদ্দিন ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি। গত সপ্তাহে বেগম জিয়ার সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ২০ একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু জামায়াত মেয়র পদে নির্বাচনে অনঢ় অবস্থান নিয়েছে।

    বিএনপির প্রার্থী ঘোষণা কাল

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close