• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাহিত্য নির্ভর টেলিফিল্ম ‘ছাতিম কাঠের কফিন’

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ১৬:৩০
বিনোদন ডেস্ক

একটি অচেনা যুবক গ্রামে এসে ছাতিম গাছের খোঁজ করছে। যুবকটির নাম আকাশ। বিষয়টি জানতে পারে প্রভাবশালী ব্যক্তি মন্ডল। যুবকের সন্ধান করতে থাকে। এ নিয়ে পুরো এলাকায় মাইকিং করতে থাকে। মন্ডল প্রচন্ড অহংকারী । এই বয়সেও সে বিয়ে করেনি। পুরুষ মানুষ বিয়ে করলে নাকি পঁচে যায়। তার বোন রানু। স্বামী পরিত্যক্তা। একটি মাত্র মেয়ে মেঘলাকে নিয়ে ভাইয়ের বাড়িতে থাকে। মেঘলা ছাত্রী। প্রচন্ড সুন্দরী। পুরো গ্রামের ছেলেরা পাগল তার জন্য।

অন্যদিকে আকাশ গ্রামে আসে তার পিতৃপরিচয়ের সন্ধানে। ছাতিম গাছটি ও তার জন্ম পরিচয় নিয়ে একটি গল্প আছে। গাছটি যতো টাকায় হোক আকাশ কিনতে চায়। কারণ তার মা ক্যান্সারে আক্রান্ত। তার মায়ের শেষ ইচ্ছে ওই ছাতিম গাছের কাঠ দিয়ে যেনো তার মায়ের কফিন তৈরী করে। কারণ ওই ছাতিম গাছকে স্বাক্ষী করে, তার মাকে বিয়ে করে মন্ডল; আর তার মাকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দেয় নি।এমন ভীন্নধারার গল্পে নির্মাণ হয়েছে, ছাতিম কাঠের কফিন।

সম্পর্কিত খবর

    কবি ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলনের ১টি অসাধারণ ছোটগল্প অবল্মবনে কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল সংলাপ ও চিত্রনাট্য দিয়েছেন। নির্মাণ করেছেন তরুণ নির্মাতা মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস। অভিনয় করেছেন, এফ এস নাঈম, লুৎফর রহমান জর্জ, সারওয়াত আজাদ বৃষ্টি, শেলী আহসান, শেখ মাহবুবুর রহমান, হাসিমুন, জুবায়ের রহমান, এ আর সোহাইল সহ আরো অনেকে।

    ইমপ্রেস পরিবেশিত টেলিফিল্ম ‘ছাতিম কাঠের কফিন’ প্রচার হবে চ্যানেল আইয়ে। দর্শকরা একটি সাহিত্য নির্ভর টেলিফিল্ম দেখতে পাবেন শীঘ্রই।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close