• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিজেপির প্রার্থী হচ্ছেন সৌরভ?

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ১১:২৮
আন্তর্জাতিক ডেস্ক
সংগৃহীত ছবি

কলকাতার বাতাসে এখন দলবদলের গল্প। এরই মধ্যে রটেছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি রাজনীতিতে নামছেন। সপ্তমীর সন্ধ্যায় বেহালার গঙ্গোপাধ্যায় বাড়িতে যান বিজেপির জাতীয় নেতা জয় বন্দ্যোপাধ্যায়। ওই পরিবারের লোকেদের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটান তিনি। কথা বলেন ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বাঙালির ক্রিকেট আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। সৌরভের দাদা স্নেহাশীষের সঙ্গেও কথা বলেছেন জয়।

জয় বন্দ্যোপধ্যায় নিজেও বেহালারই বাসিন্দা। বাংলার এই দুই তারকার সাক্ষাৎ হওয়া অস্বাভাবিক কিছু নয়। কিন্তু এই মুহূর্তে জয় বন্দ্যোপাধ্যায় দেশের শাসকদল ভারতীয় জনতা পার্টির জাতীয় স্তরের নেতা। উৎসবের মরশুমে আচমকা তাঁর সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ ঘিরে তাই শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। জল্পনা জোরাল হওয়ার অন্যতম বড় কারণ হচ্ছে আগামী মাস ছয়েকের মধ্যেই দেশ জুড়ে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। সেই নির্বাচনের আগে এক বিজেপি নেতার সঙ্গে সৌরভের সাক্ষাৎ রাজনৈতিক মহলে কৌতুহল বাড়ছে।

সম্পর্কিত খবর

    ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। এই রাজ্য থেকে লোকসভা নির্বচনে বিজেপি তাঁকে প্রার্থী করতে আগ্রহী বলে শোনা গিয়েছিল। সৌরভের মন্ত্রীত্ব নিয়েই ছড়িয়েছিল গুঞ্জন। যদিও সেই সব জল্পনায় জল ঢেলে দিয়েছিলেন সৌরভ স্বয়ং।

    সপ্তদশ লোকসভা নির্বাচনের আগে সেই জল্পনা ফের শুরু হল সপ্তমীর সন্ধ্যা থেকে। তবে সৌরভ গঙ্গোপধ্যায় কী রাজনীতিতে যোগ দিচ্ছেন? এই বিষয়ে জয় বন্দ্যোপাধ্যায় বলেছেন, “সৌরভ আমায় জানিয়েছেন যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর খুব বড় ভক্ত। ২০১২ সালে ওদের আমেদাবাদে দেখা হয়েছিল।” তাহলে লোকসভা নির্বাচনে কী বিজেপি প্রার্থী হবেন সৌরভ গঙ্গোপাধ্যায়? রাজনীতির ময়দানে করবেন দাদাগিরি? আবারও দেখিয়ে দেবেন কামব্যাক? এই বিষয়ে বিজেপি নেতা জয় বলেছেন, “সৌরভ ক্রিকেট এবং সিএব নিয়ে খুব ব্যস্ত আছেন। এই সব নিয়ে তিনি খুব সন্তুষ্ট আছেন বলেও জানিয়েছেন।”

    অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফি জেতার পরে লর্ডসের মাঠে জামা খুলে উড়িয়েছিলেন। ২০০৩ সালে বিশ্বকাপ ফাইনালে ভারত খেলেছিল তাঁরই নেতৃত্বে। যদিও কাপ জেতার স্বাদ অধিনায়ক সৌরভ পাননি। এবার কোচ সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধীনে ভারতকে বিশ্বকাপ জিততে দেখতে চান জয়। একই সঙ্গে বিশ্বকাপ জয়ের পরে আবারও সেই জামা খুলে ওড়ানোর দৃশ্যটা ফের দেখার আগ্রহ প্রকাশ করেছেন জয় বন্দ্যোপাধ্যায়।

    /এসএইচ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close