• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
  • ||

নবায়নযোগ্য শক্তির খোঁজে আবারও শুরু বিচ্ছুরণের রেজিস্ট্রেশন

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২৩, ১৯:৫৪
নিজস্ব প্রতিবেদক

নবায়নযোগ্য শক্তিতে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেল এবং গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানির উদ্যোগে আবারও আয়োজন করা হচ্ছে নবায়নযোগ্য শক্তির উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা 'বিচ্ছুরণ'।

এ উপলক্ষে আইডিয়া জমা দেয়া যাবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন: https://www.youngbangla.org/bicchuron

সম্পর্কিত খবর

    আয়োজকেরা জানান, এরই মধ্যে বিচ্ছুরণের জন্য আইডিয়া জমা দিতে চলছে ক্যাম্পাস অ্যাক্টিভেশন। এ বিষয়ে বেশ সারা মিলছে শিক্ষার্থী ও শিক্ষকদের কাছ থেকে। আশা করা হচ্ছে এবারও দুর্দান্ত কিছু আইডিয়া মিলবে বিচ্ছুরণে।

    স্মার্ট পাওয়ার এড এনার্জি সম্পর্কিত যে কোনো আইডিয়া জমা দেয়া যাবে এই প্রতিযোগিতায়। এবার ৭টি বিষয়ে আইডিয়া জমা দেয়ার আহ্বান জানানো হয়েছে ইয়াং বাংলার পেজ থেকে। বিষয়সমূহ হলো- স্মার্ট প্রোডাকশন, এনভায়রনমেন্ট এন্ড এনার্জি, ডিস্ট্রিবিউশন এড ম্যানেজমেন্ট, স্মার্ট গ্রিড সলিউশন, এনার্জি ডিমান্ড ফোরকাস্টিং, স্মার্ট অপারেশন এন্ড এনার্জি মনিটরিং এবং আইওটি বেজড পাওয়ার এন্ড এনার্জি সলিউশন।

    বিদ্যুৎ উৎপাদন, বণ্টন, রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা বিষয়ক গতানুগতিক চিন্তাধারার বাইরে নতুন উদ্ভাবনী আইডিয়া বিদ্যুৎ ব্যবস্থাকে আরও গতিশীল করতে পারে বলে মনে করেন আয়োজক প্রতিষ্ঠানগুলো।

    তারা জানায়, বৈশ্বিক চ্যালেঞ্জ, বিদ্যুৎ ব্যবস্থার আধুনিকায়ন ও টেকসই সমাধানে স্মার্ট পাওয়ার ও এনার্জি বিষয়ক উদ্ভাবনী আইডিয়াকে বাস্তবে রূপ দিতে আয়োজিত হচ্ছে 'বিচ্ছুরণ' উদ্ভাবনী প্রতিযোগিতা।

    এবার ২০টি উদ্ভাবনী আইডিয়াকে স্বীকৃতি প্রদান করা হবে বিচ্ছুরণের মাধ্যমে। শ্রেষ্ঠ ১০ আইডিয়াকে বাস্তবে রূপদানের লক্ষ্যে আর্থিক, কারিগরি ও ব্যবস্থাপনা সহযোগিতা করা হবে আয়োজকদের পক্ষ থেকে।

    এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ ও আরও তথ্য জানতে ভিজিট করতে পারেন বিচ্ছুরণের ফেসবুক পেজ: https://web.facebook.com/bicchuron.yb অথবা ইয়াং বাংলা ফেসবকু পেজ ও ওয়েব সাইটে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close