• রোববার, ০১ অক্টোবর ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০
  • ||

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৫ দেশে অ্যাডোবির পরিবেশক রেডিংটন 

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৯
নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল ও ভুটানের সঙ্গে বাংলাদেশেও সৃজনশীল, বিপণন ও ডকুমেন্ট ম্যানেজমেন্টের প্রভাবশালী সফটওয়্যার অ্যাডোবির স্থানীয় পরিবেশক ও বাজার উন্নয়ন অংশীদার নিযুক্ত হয়েছে প্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান রেডিংটন।

সম্পর্কিত খবর

    রোববার (৩ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিক হয়। এই চুক্তির ফলে অ্যাডোবির সকল ক্রিয়েটিভ ও ডিজিটাল ওয়ার্কফ্লো সফটওয়্যার সল্যুশন বাংলাদেশের প্রতিটি প্রান্তেই সহজে পাওয়া যাবে।

    রেডিংটন বাংলাদেশের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির মুখপাত্র ও মার্কেটিং এক্সিকিউটিভ মৌসুমি আক্তার বাধন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, অ্যাডোবি’র ডিজিটাল মিডিয়া বিভাগের চ্যানেল লিডার এবং রেডিংটনের ডেপুটি জেনারেল ম্যানেজার পঙ্কজ লাম্বা চুক্তিতে সই করেন।

    এ প্রসঙ্গে রেডিংটন এর প্রধান নির্বাহী কর্মকর্তা রামেশ নাতারাজান বলেন, ‘এই চুক্তির মাধ্যমে উন্নয়নশীল ও উন্নত দেশগুলোর মধ্যে প্রযুক্তিগত বৈষম্য দূর করে সেতুবন্ধন তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ। উদ্ভাবনী ও অনন্য প্রযুক্তি সরবরাহ নিয়ে এই অংশীদারিত্ব মূলত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সৃজনশীল ব্যক্তিদের ক্ষমতায়নকে ত্বরান্বিত করবে।’

    অপরদিকে অ্যাডোবির সিনিয়র ডিরেক্টর অ্যান্ড হেড অব ডিজিটাল মিডিয়া বিজনেস (ইন্ডিয়া/দক্ষিণ এশিয়া) গিরিশ বালাচন্দ্র বলেছেন, ‘দক্ষিণ এশিয়ায় অ্যাডোবির প্রসারে রেডিংটনের সঙ্গে চুক্তিবদ্ধ কতে পেরে আমরা দারুণ উৎফুল্ল। আমাদের বিশ্বাস, এই অংশীদারিত্ব এ অঞ্চলের সৃষ্টিশীলতা, উৎপাদনশীলতা ও অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে। ডিজিটাল অর্থনীতিকে অনেক দূর এগিয়ে নিয়ে ডিজিটাল উন্নয়নে নতুন দিনের সূচনা করবে।

    প্রসঙ্গত, রেডিংটনের বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, অ্যাডোবির সেরা ডিজিটাল ওয়ার্কফ্লো সফটওয়্যার ও স্থানীয়দের নতুন দৃষ্টিভঙ্গির এ সমন্বয় বাংলাদেশের সৃজনশীল পেশাদারদের সৃষ্টিশীলতায় অনুপ্রাণিত করতে, ডিজিটাল রূপান্তর ঘটাতে ও একটি উজ্জ্বল আগামী তৈরিতে এই চুক্তিটি গেম চেঞ্জার হতে যাচ্ছে বলে মনে করছে রেডিংটন কর্তৃপক্ষ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close