• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
  • ||

যুক্তরাষ্ট্রে ‘তুফান’-এর ১২ দিনে আয় কতো?

প্রকাশ:  ১০ জুলাই ২০২৪, ২০:৩৪
নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রে ‘তুফান’ মুক্তি পেয়েছিল ২৮ জুন। হলিউডের সেরা তারকা ও প্রোডাকশন হাউজের ছবিগুলো মুক্তি পাওয়ায় তুলনামূলক কম স্ক্রিন পায় ‘তুফান’। তারপরেও বাজিমাৎ করেছে সুপারস্টার শাকিব খানের এই ছবি!

শুরু থেকে যুক্তরাষ্ট্রে হলগুলোতে প্রবাসী দর্শকদের ভিড় দেখা যাচ্ছে। মুক্তির প্রথম দিন থেকে আজ পর্যন্ত প্রায় প্রত্যেকটি শো’ই হাউজফুল যাচ্ছে বলে জানালেন সংশ্লিষ্টরা।

কোথাও কোথাও তুফানকে ঘিরে হচ্ছে মিলনমেলা, কোনো স্টেটে আবার দেখা মিলছে বিশাল সিনেমাপ্রমী দর্শকদের উৎসব। এমনকি কিছু কিছু শো’তে সিট না পেয়ে ফ্লোরে বসতেও দেখা গেছে দর্শকদের। সংশ্লিষ্টরা বলছেন, এ যেন আমেরিকার মাটিতে বাংলা চলচ্চিত্রের জন্য এক নতুন দিনের শুরু।

বাংলাদেশে সর্বোচ্চ সংখ্যক হলে তুফান হাউজফুল যাওয়ায় তিন সপ্তাহে ৩৫ কোটি টাকার মতো আয় করেছে। যা এখনো চলমান। আরও চমকপ্রদ খবর হচ্ছে, যুক্তরাষ্ট্রের মাটিতে মুক্তির ১২ দিনে আয়ও হচ্ছে রমরমা।

বিভিন্ন স্টেটের মাল্টিপ্লেক্স বিশেষজ্ঞদের সূত্রে জানা যায়, তুফান এরই মধ্যে কেবল যুক্তরাষ্ট্রে প্রদর্শিত ১৯টি স্ক্রিন থেকে এক লাখ বিশ হাজার ডলারেরও বেশি আয় করে ফেলেছে! যা বাংলাদেশি টাকায় প্রায় দেড় কোটির মতো! যেটি আমেরিকায় মুক্তি পাওয়া বাংলাদেশি সিনেমা ইন্ড্রাস্ট্রির জন্য একটি মাইলফলক।

যুক্তরাষ্ট্রের এখন পর্যন্ত সবচেয়ে বেশি আয় করা বাংলা সিনেমা ‘হাওয়া’র রেকর্ড আগামী সপ্তাহেই ভেঙে যাবে বলে মনে করছেন অনেকেই! তৃতীয় সপ্তাহ অর্থাৎ আগামী শুক্রবার থেকে নতুন আরো প্রায় ৩০টি স্ক্রিনে মুক্তি পেতে পারে তুফান।

নিউ ইয়র্ক, নিউজার্সি, ভার্জিনিয়া, ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া, টেক্সাসসহ বিভিন্ন স্টেটের বাঙালি অধ্যুষিত এলাকার হলগুলোতে মুক্তি পাবে ছবিটি। তখন আয় আরো বাড়বে বলেই ধারণা করছেন অনেকে।

বায়স্কোপ ফিল্মস জানাচ্ছে, বর্তমানে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশি কমিউনিটিতে শাকিবের তুফান নিয়ে আগ্রহ সর্বোচ্চ।

এদিকে, একদিন আগেই তুফানের পরিচালক রায়হান রাফী পৌঁছেছেন যুক্তরাষ্ট্রে। তিনি বিভিন্ন হল ঘুরে দর্শকদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। যুক্তরাষ্ট্রে তুফানের পরিবেশনা প্রতিষ্ঠান বায়স্কোপ ফিল্মস ও রাফীর এ সফর ঘিরে বিভিন্ন পরিকল্পনা সাজাচ্ছে বলে জানা গেছে।

তুফান,ঢালিউড,নায়ক শাকিব খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close