• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জের সেরা ২১ করদাতাকে সম্মাননা প্রদান

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ১৯:০৫ | আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ১৯:১৩
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের সেরা করদাতাদের সম্মাননা প্রদান করেছে নারায়ণগঞ্জ কর অঞ্চল। সোমবার (১২ নভেম্বর) সকালে সদর উপজেলার ফতুল্লা থানার সস্তাপুর এলাকায় আমন্ত্রণ কমিউনিটি সেন্টারে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের ২১ জন সেরা করদাতার হাতে সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি এ কে এম সেলিম ওসমান।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার রনজিত কুমার সাহার সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া, পুলিশ সুপার আনিসুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, এফবিসিসিআইএ’র পরিচালক প্রবীর কুমার সাহাসহ সম্মাননাপ্রাপ্ত সর্বোচ্চ করদাতা ব্যবসায়ীরা।

সম্পর্কিত খবর

    এদিকে কর সম্মননা পেয়ে খুশি করদাতারা। সম্মাননা পেয়ে প্রতিক্রিয়ায় তারা বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার কাজে কর দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারায় আনন্দিত। কর আইন আরো সহজ করার দাবী জানিয়ে তারা বলেন, কোন প্রকার হয়রানি ছাড়া কর প্রদান করতে পারলে ব্যবসায়ীরা আরো বেশী উৎসাহ পাবেন। পুরাতন করদাতাদের উপর চাপ না বাড়িয়ে নতুন করদাতা সৃষ্টির জন্য কর কর্মকর্তাদের প্রতি আহবান জানান তারা। প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সেলিম ওসামান বলেন, নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের সুবিধার জন্য নারায়ণগঞ্জ কর অঞ্চল সৃষ্টি করা হয়েছে। নারায়ণগঞ্জের কর প্রদানকারি ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে ব্যক্তি উদ্যোক্তাদের পাশাপাশি সংগঠনকে সম্মাননা প্রদানের মাধ্যমে উৎসাহিত করতে কর অঞ্চলের কর্মকর্তাদের প্রতি দাবি জানান তিনি।

    সংসদ সদস্য সেলিম ওসামান আরও বলেন, নীট গার্মেন্ট মালিকদের সংগঠন বিকেএমইএ বা চেম্বার কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি থেকে বেশিরভাগ ব্যবসায়ী কর প্রদান করে থাকে। এজন্য এসব অগানাইজেরশনকে সম্মাননা প্রদানের জন্য দাবি করেন তিনি।

    এদিকে মঙ্গলবার (১৩ নভেম্বর) থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপি আয়কর মেলা। দক্ষিন সস্তাপুর আমন্ত্রন কমিউনিটি সেন্টারে সকাল এগারোটায় মেলা শুরু হয়ে চলবে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত। নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার জানান, মেলাকে সফল করার জন্য নারায়ণগঞ্জ মুন্সিগঞ্জসহ সকল উজেলায় ডিজিটাল ব্যানার ফেস্টুনসহ বিভিন্নভাবে প্রচারনা চালানো হয়েছে।

    ব্যবসায়ীদের সুবিধার্থে আগামী ১৪ নভেম্বর বুধবার থেকে ১৭ নভেম্বর পর্যন্ত মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমীতে এবং শ্রী নগর উজেলা পরিষদ অডিটরিয়ামে ১৮ নভেম্বর, টঙ্গীবাড়ি সোনারং ইউনিয়ন পরিষদে প্রাঙ্গনে ১৯ নভেম্বর, নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা শাহীন ভবনে আগামী ১৫ নভেম্বর, সোনারাগাঁ উপেজেলা উপ কর কমিশনার কার্যালয়ে ১৫ নভেম্বর, এবং আড়াইহাজার উপজেলার পৌর মিলনায়তনে ১৮ নভেম্বর কর মেলার আয়োজন করা হয়েছে।

    তিনি বলেন, কোন প্রকার ঝামেলা ছাড়াই নতুন টিআইএন কর প্রদানসহ নানা সুযোগ সুবিধা পাবেন মেলায় আসা করদাতারা।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close