• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ফেনী-২ আসনে মনোনয়নপত্র কিনলেন অ্যাডভোকেট কাজি ফয়সল

প্রকাশ:  ১০ নভেম্বর ২০১৮, ০৮:০২ | আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১৬:৫৩
পূর্বপশ্চিম ডেস্ক

ফেনী-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কৃষি ও সমবায় উপ কমিটির সদস্য অ্যাডভোকেট কাজি ওয়ালী উদ্দীন ফয়সল দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

শুক্রবার (৯ নভেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে এ মনোনয়নপত্র নেন তিনি।

সম্পর্কিত খবর

    কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা এবং ল'ইয়ার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব)- এর প্রেসিডেন্ট কাজি ফয়সল বলেন, আমি দলের মনোনয়ন প্রত্যাশী, এখন আপা (দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যার হাতেই নৌকা তুলে দেন, আমরা তার জন্যই ভোট যুদ্ধে নেমে পড়বো। দলের প্রার্থী যেই হোক আমরা নৌকা মার্কার লোক।

    তিনি বলেন, আপা যদি আমাকে মনোনয়ন দেন, তাহলে আমার বিজয় সুনিশ্চিৎ।

    আলোচিত মুখ কাজি ফয়সল তৃণমূলের ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে এসে ক্রমশ কেন্দ্রীয় যুবলীগে নেতেৃত্ব দেয়া শেষে বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির নেতেৃত্বে রয়েছেন।

    কাজি ফয়সল ১৯৭৪ সালের ৪ ডিসেম্বর ফেনী সদরের পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা কাজি বাড়িতে জন্মগ্রহণ করেন। প্রবীণ কর আইনজীবী আলহাজ্ব কাজি গোলাম মাইন উদ্দীন ও মরহুমা কাজি সাকিনা বেগমের কনিষ্ঠ সন্তান তিনি।

    মুজিব আদর্শের পারিবারিক আবহে বেড়ে উঠা কাজি ফয়সল ছাত্রজীবনে ফেনীর পাঁচগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে রাজনীতিতে হাতেখড়ি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়াকালীনও ছাত্রলীগের রাজনীতি করতে করতেই তিনি তৎকালীন বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সাহারা খাতুন ও অ্যাডভোকেট আবদুল্লাহ আবুর নেতৃত্বে পরিচালিত বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটিতে যোগ দেন, ওখানে দীর্ঘদিন যাবৎ নেতৃত্ব দেন এবং ঐতিহ্যবাহী সেন্ট্রাল ল’ কলেজের পর-পর দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

    আইন ছাত্র রাজনীতিতে অত্যন্ত দক্ষতার পরিচয় দেয়ায় কাজি ফয়সল তৎকালীন যুবলীগ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সাধারণ সম্পাদক মির্জা আজমের সু-দৃষ্টিতে পড়েন, তারা তাকে ২০০৩ সালের ২৫ জানুয়ারি যুবলীগের ৫ম জাতীয় কংগ্রেসে কেন্দ্রীয় যুবলীগের সদস্য মনোনীত করেন।

    কেন্দ্রীয় যুবলীগের একজন পরীক্ষিত নেতা হিসেবে কাজি ফয়সল গত ১/১১ সময়কাল এবং তার পরবর্তীতে যখন রাজনৈতিক নেতাদের ওপর চলছিল অবর্ণনীয় স্টিমরোলার তখনো যুবলীগ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সাধারণ সম্পাদক মির্জা আজমের নির্দেশিত সব দায়িত্ব দেশের এপ্রান্ত থেকে ওপ্রান্তে সাংগঠনিক সফরসহ সব নির্দেশ যথারীতি পালন করেছেন।

    সম্প্রতি কাজি ফয়সল বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির নেতৃত্বে আসেন। এখানে দায়িত্ব পাওয়ার পর কাজি ফয়সল বর্তমানে উপ-কমিটির চেয়ারম্যান মির্জা জলিল ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর নির্দেশগুলো নিষ্ঠার সঙ্গে তা পালন করে যাচ্ছেন।

    এছাড়াও, কাজি ফয়সল সারাদেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের আইনজীবীদের সংগঠন ল’ ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (LAB) -এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ ট্যাক্স ল’ ইয়ার্স এসোসিয়েশন (BTLA) কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে কাজ করেন।

    কাজি ফয়সল ফেনী সমিতি ঢাকা’র আজীবন সদস্য, ফেনী বন্ধু পরিষদের আজীবন সদস্য, ফেনী থেকে প্রকাশিত সাপ্তাহিক শমশের নগর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর উপদেষ্টা।

    /এসএম

    কাজি ফয়সল

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close