• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সারাদেশে সতর্ক অবস্থানে র‌্যাব-পুলিশ

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৯:০৭
নিজস্ব প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঘোষণা করা হচ্ছে। এ ঘোষণাকে কেন্দ্র করে যে কোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে সারাদেশে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ও পুলিশ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, র‌্যাবের বিভিন্ন ইউনিট সারাদেশে রাজধানীসহ সারাদেশে টহল শুরু করে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ সব সড়কে পুরিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। একইসাথে গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

মুফতি মাহমুদ খান জানান, সুনির্দিষ্ট কোনও হুমকি না থাকলেও যে কোন ধরনের বিশৃঙ্খলা রুখতে আমরা সব সময় সতর্ক থাকি। সার্বিক বিষয়টা মাথায় রেখেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

র‍্যাবের একটি সূত্র থেকে জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণা ও বিএনপির কর্মসূচিকে মাথায় রেখে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে এই এলিট ফোর্সটি।

এদিকে নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার মো. আবদুল ওয়াহাব বলেন, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে। নগরীর নিরাপত্তা নিশ্চিতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদাপোশাকেও পুলিশের বিশেষ টিম কাজ করছে।

নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, সুবিদবাজার, আম্বরখানা, শাহীঈদগাহ, টিলাগড়, শিবগঞ্জ, মিরাবাজার ও উপশহরসহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীকে মহড়া দিতে দেখা গেছে। গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এলাকায় বসানো হয়েছে নিরাপত্তাচৌকি।

র‌্যাব-৯ এর উপ অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম বলেন, তফশিল ঘোষণাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে নাশকতার একটি শঙ্কা ছিল। সেই শঙ্কা ও ভীতি কাটাতে র‌্যাব টহল বৃদ্ধির পাশাপাশি নগরীর নিরাপত্তা নিশ্চিতে বাড়তি উদ্যোগ নিয়েছে। এতে মানুষের মনে স্বস্তি ফেরার সাথে সাথে কেউ নাশকতা সৃষ্টির পরিকল্পনা করে থাকলে তারাও ভয়ে পিছু হটে থাকবে।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশে সিইসির ভাষণ সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতার। বেসরকারি অন্যান্য টেলিভিশন ও রেডিওগুলো রাষ্ট্রায়ত্ত সম্প্রচার সংস্থাগুলো থেকে এ ভাষণ একই সময়ে ধারণ করে প্রচার করবে।

/আইসা

তফসিল,ঘোষণা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close