• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

বেতন পরিশোধ না করায় শিক্ষকের গালমন্দে ছাত্রীর আত্মহত্যা

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৮:৩৮ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৮:৪৪
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট

স্কুলের পাওনা পরিশোধ করতে না পারায় ৭ম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বরিশাল নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের রুইয়ার পোল এলাকার নয়গাঁও মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী সোনিয়া আক্তার আত্মহত্যা করে বলে জানা গেছে। সে স্থানীয় মো. জালাল মিয়ার মেয়ে।

সোনিয়ার ভাই রবিউল ইসলাম বলেন, সোনিয়ার কাছে ২ হাজার ৮শ টাকা পাওনার পরিমাণ ছিল স্কুলের। বকেয়া টাকা দিতে দেরি হওয়ায় সোনিয়াকে গালমন্দ করেন শিক্ষকরা। এনিয়ে সেদিন তার মন খারাপ ছিলো।

শিক্ষকদের গালমন্দের কারণেই অভিমানে সে আত্মহত্যা করেছে দাবি করে তিনি বলেন, বৃহস্পতিবার সকালে সবাই যখন বাইরে ছিল তখন সোনিয়া একাই বাসায় ছিল। কিছুক্ষণ পর বাসায় ফিরে মা দরজা বন্ধ দেখে তা খোলার জন্য ডাকাডাকি করে সাড়াশব্দ না পাওয়ায় পেছনের দরজা ঠেলে ঘরে ঢুকলে তাকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝুলন্ত দেখে চিৎকার দেন। ঝুলন্ত অবস্থা থেকে নামানোর আগেই তার মৃত্যু হয়।

অভিযোগ পেলে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে নয়গাঁও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন বলেন, কোন শিক্ষার্থীর কাছে বকেয়া পাওনা থাকলে শিক্ষকরা চাইতেই পারেন। কিন্ত বকেয়ার জন্য তাকে গালমন্দ করা হয়নি। এ ধরনের কোন অভিযোগও তিনি পাননি। পেলে ব্যবস্থা নেয়া হবে।

মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিকশনার (কোতয়ালী) মো. রাসেল জানান, স্কুল ছাত্রী সোনিয়ার মৃত্যু রহস্য উদঘাটনের জন্য তার মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

/আইসা

বরিশাল,স্কুল ছাত্রীর আত্মহত্যা
apps