• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

দায়িত্ব বুঝে পায়নি জাককানইবি সাংবাদিক সমিতির নির্বাচিত কমিটি

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১৯:৪৪ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০১:৩৪
জাককানইবি প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস) নির্বাচনের একদিন পেরিয়ে গেলেও দায়িত্ব বুঝে পায়নি নতুন কমিটির কেউই।

মঙ্গলবার (৬ নভেম্বর) বেলা ১২ থেকে ১টা পর্যন্ত সমিতি কার্যালয়ে নির্বাচনের ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা তাদের দেয়া প্রার্থীকে সভাপতি, সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার প্রস্তাব দেয়। ভোটের ফলাফলের বিপরীত হওয়ায় তা প্রত্যাখান করে অন্য সাংবাদিকরা।

এসময়, ভোটে এগিয়ে থাকায় নিহার সরকারকে সাধারণ সম্পাদক ও নাঈমুল হাসান রাহাতকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করলে পাল্টা কমিটি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা তাদের কর্মী বদরুল আলম বিপুলকে সভাপতি ও রাশেদুজ্জামান রনি কে সাধারণ সম্পাদক ঘোষণা করে। এতে উদ্ভূত পরিস্থিতি তৈরি হলে নির্বাচন স্থগিত করে কমিশন। পরবর্তীতে জোড় করে সমিতির সদস্যদের দিয়ে দুই সদস্যের কমিটির স্বাক্ষর করিয়ে নেয় তারা।

এর আগে মঙ্গলবার অনুষ্ঠিত সাংবাদিক সমিতির নির্বাচনে সভাপতি পদে সমান সংখ্যক ভোট পান ওয়াহদিুল ইসলাম ও বদরুল আলম বিপুল, ৪ ভোটে এগিয়ে থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন নিহার সরকার, সাংগঠনিক সম্পাদক হিসেবে নাঈমুর হাসান রাহাত।

এ ঘটনায় তৈরি হওয়া সমস্যা দ্রুত সমাধান করার ব্যাবস্থা হচ্ছে বলে জানিয়েছেন সাংবাদিক সমিতির প্রধান পৃষ্টপোষক উপার্চায প্রফসের ড.এ এইচ এম মোস্তাফজিুর রহমান।

/আইসা

জাককানইবি
apps