• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পরীক্ষা কেন্দ্র সচিবের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০১৮, ১১:৩৯
গফরগাঁও প্রতিনিধি

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয় জেএসসি পরীক্ষা কেন্দ্র সচিব নূরে আলম সিদ্দিকীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে।

উপজেলার দত্তের বাজার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান ও বারইহাটি এ একে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান রোববার (০৪ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন। এর পূর্বে গত ১৫ অক্টোবর ১১ জন প্রধান শিক্ষক কেন্দ্র সচিবের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একই অভিযোগ করেছিলেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব নূরে আলম সিদ্দিকীর বিরুদ্ধে পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের আসন বিন্যাস, স্বজনপ্রীতি, আর্থিক অস্বচ্ছতাসহ বিভিন্ন অভিযোগ উঠে। এতে কেন্দ্রের আওতাধীন বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়।

গত ১৫ অক্টোবর ১১ জন প্রধান শিক্ষক কেন্দ্র সচিবের অনিয়মের বিরুদ্ধে নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার না পাওয়ায় দুইজন বিদ্যালয় প্রধান রোববার পুনরায় ময়মনসিংহ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন।

উপজেলার দত্তের বাজার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান বলেন, কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয় জেএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব নূরে আলম সিদ্দিকী স্বেচ্ছাচারী ভাবে কেন্দ্র চালাচ্ছেন। তিনি বিধি লঙ্ঘন ও স্বজনপ্রীতির মাধ্যমে বিভিন্ন অনিয়ম করছেন।

কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব নূরে আলম সিদ্দিকীর কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, কিছু প্রধান শিক্ষককে বিশেষ সুবিধা না দেওয়ায় তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তাদের অভিযোগের কোনো ভিত্তি নাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি কাজী মাহবুবুর রহমান বলেন, তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

/পি.এস

গফরগাঁও,অনিয়ম,অভিযোগ,পরীক্ষা কেন্দ্র,সচিব

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close