• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৮, ১৪:৩৪
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

পূর্ব শত্রুতার জেরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে রফিকুল ইসলাম (২৬) নামে এক যুবককে পরিকল্পিতভাবে গলা কেটে হত্যার দায়ে একজনকে ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবনের আদেশ দিয়েছে আদালত। একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সোমবার (৫ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী এ রায় প্রদান করেন।

এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামি উপস্থিত ছিলেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি পলাতক রয়েছেন।

নিহত রফিকুল ইসলাম (২৬) জেলার গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামের মৃত.শামসুদ্দীন মন্ডলের ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন একই গ্রামের সমরাও উরাও’র ছেলে নিরঞ্জন উরাও(৩০)। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, সমরাও উরাও এর অপর ছেলে গনেশ উরাও(৩৪), একই গ্রামের রুবিয়া উরাও’র ছেলে সাবানু উরাও (৩৪) ও দশরথ উরাও (৩০), মৃত.বিশ্বনাথ উরাও’র ছেলে বুধুয়া উরাও (৩২) এবং মৃত. রাইয়া উরাও’র ছেলে সমরাও উরাও (৪৮)।

মামলার বিবরণে ও সরকারী কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে ২০১০ সালের ২৩ নভেম্বর বিকেলে কাশরইল গ্রামের লাধুপাড়া এলাকায় প্রকাশ্য দিবালোকে রফিকুল ইসলামকে ধারাল অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বড়ভাই ওই দিন রাতে গোমস্তাপুর থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার উপপরিদর্শক (এসআই) বাণী ইসরাইল ২০১১ সালের ১২ সেপ্টেম্বর আদালতে চার্জশীট প্রদান করেন।

দীর্ঘ শুনানী শেষে ১৫ জনের স্বাক্ষ্য প্রদান ও প্রমাণের পর আদালত সোমবার দুপুরে এই রায় প্রদান করেন। দণ্ডিতরা সকলেই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর হিন্দু। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.রাজ্জাক খান।

/পি.এস

চাঁপাইনবাবগঞ্জ,যাবজ্জীবন,ফাঁসি
apps