• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পরিচয় মিলেছে সেই চার লাশের

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৯:০৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা থেকে উদ্ধারকৃত চার লাশের পরিচয় মিলেছে রোববার (২১ অক্টোবর) ও সোমবার (২২ অক্টোবর) তাদের শনাক্ত করেন স্বজনরা। নিহতের স্বজনদের অভিযোগ তাদের ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছিলো।

সোমবার অজ্ঞাত ৩ জনের পরিবার ও স্বজনরা এসে লাশ শনাক্ত করেছেন। তারা অভিযোগ করেছেন, লাশ পাওয়ার সাত দিন আগে ডিবি পরিচয়ে তাদের বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার পর থেকেই তারা নিখোঁজ ছিল।

এর আগে রোববার মাইক্রোবাস চালক লুৎফর রহমানের (৩০) লাশ শনাক্ত করেন তার স্ত্রী। রাজধানীর রামপুরা থানার বাগিচারটেক এলাকার বাসিন্দা রেশমা বেগম রোববার দুপুরে মর্গে এসে তার স্বামীর লাশ শনাক্ত করেছেন।

অন্যরা হলেন পাবনা জেলার আতাইকুলা ইউনিয়নের ধর্মগ্রাম এলাকার সবুজ সরদার, একই গ্রামের ফারুক হোসেন ও জহিরুল ইসলাম। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে তাদের পরিবারের স্বজনরা নারায়ণগঞ্জ সদরের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এসে লাশ শনাক্ত করেন।

ডিবি পুলিশের পরিচয়ে তাদের তুলে নিয়ে যাওয়া হয়েছিল বলে নিহতদের স্বজনরা দাবি করলেও পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।

এদিকে চারটি লাশ উদ্ধারের ঘটনায় রোববার রাতেই আড়াইহাজার থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে।

নিহতদের স্বজনরা জানান, বেকারির কারিগর সবুজ সরদার অভাবের তাড়নায় পরিবারের ঋণের কিস্তির টাকা পরিশোধের জন্য বাড়তি আয়ের উদ্দেশ্যে সোমবার ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এর পরদিন থেকেই সবুজের মোবাইল ফোন বন্ধ থাকে। জহিরুল ইসলাম সবুজের সঙ্গে একই বেকারিতে কাজ করত এবং ফারুক হোসেন বাসচালক বলে জানিয়েছেন তাদের স্বজনরা। তারা তিনজনই একে অপরের পূর্বপরিচিত বলে জানা গেছে।

স্বজনদের দাবি, তারা কেউই রাজনীতি বা অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত ছিল না। গত সোমবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকা থেকে ডিবি পুলিশের পরিচয়ে সবুজ, ফারুক ও জহিরুলকে তুলে যাওয়া হয়েছিল বলে অভিযোগ তুলেছেন স্বজনরা।

তবে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) জানান, রোববার একজনের লাশ হস্তান্তরের পর এখন পর্যন্ত কোনো পরিবারের পক্ষ থেকে কেউ লাশ শনাক্তকরণের ব্যাপারে থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি।

দুইটি মামলা দায়েরের বিষয় স্বীকার করে তিনি জানান, এ ঘটনার সঙ্গে কারা জড়িত সে ব্যাপারে তদন্ত করা হচ্ছে।

ডিবি পুলিশের পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ অস্বীকার করে তিনি জানান, নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সংস্থা এ ধরনের অভিযান চালায়নি।

উল্লেখ্য, রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাচঁরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মহাসড়কের দু’পাশ থেকে ওই চার যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ভোরে মহাসড়কের দু’পাশে দুটি করে চারটি লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী থানা পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। নিহত নের লাশের মাথায় থেতলানো ছিল। ঘটনাস্থল থেকে পুলিশ এক রাউন্ডগুলি ভর্তি দইুটি পিস্তল ও একটি সিলভার রঙের মাইক্রোবাস(ঢাকা মেট্রো চ-১৩-০৫০১) জব্দ করে। লাশে রক্তগুলো জমাট বাধা ছিল। তবে কী কারণে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। এদিকে ব্যস্ততম ঢাকা-সিলেট মহাসড়কে এই হত্যাকান্ডের ঘটনায় শত শত মানুষ সেখানে ভীড় করে। এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

/এসএফ

নারায়ণগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close