• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

‘সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে এগুতে হবে’

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৮:২৯
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

শনিবার (২০ অক্টোবর) ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন ,টেকসই উন্নয়ন অর্জনের মাধ্যমে দেশকে উন্নত দেশে পরিণত করতে আজকের শিক্ষার্থীদের মেধা, মনন ও সৃজনশীলতা বিনিয়োগ করতে হবে। আর সে লক্ষ্যে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়তে হবে।

মন্ত্রী বলেন, অনেক সীমবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করতে হয়েছে আমাদের। তোমরা এখন হাত বাড়ালেই অনেক সুযোগ-সুবিধা পাচ্ছো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা নিয়োগ করবে বলে আমার বিশ্বাস।

সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক সচিব হেমায়েতউদ্দিন তালুকদার, মিঞা লুৎফার রহমান, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, অধ্যাপক অসীম কুমার সাহা প্রমুখ। ,এছাড়া মঞ্চে উপবিষ্ট ছিলেন প্রধানমন্ত্রীর জামাতা এবং এলজিআরডি মন্ত্রীর ছেলে খন্দকার মাশরুর হোসেন মিতু।

এর আগে সকালে শোভাযাত্রা, জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে জাতীয় ও কলেজ পতাকা উত্তোলন, শতবর্ষ স্মারকস্তম্ভ স্থাপন, বৃক্ষরোপণ, বেলুন ও পায়রা উড়ানো হয়।

/এসএফ

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন
apps