• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রাণ কোম্পানির বেকারিসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৮:০৭
ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে প্রাণ কোম্পানীর বেকারিসহ পাঁচ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ ।

শনিবার (২০ অক্টোবর) বেলা ১২ টায় ভৈরব দুর্জয় মোড় সংলগ্ন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

ভৈরব উপজেলা সংলগ্ন প্রাণ কোম্পানির বঙ্গ বেকার্স লিঃ এর উৎপাদিত বেকারি পণ্যের উৎকৃষ্ট বর্জ্য যথাযথ স্থানে না রাখা ও পরিস্কার পরিচ্ছন্নতা না থাকায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা, কমলাপুর এলাকায় অবস্থিত ক্যাপিটাল বেকারিকে ত্রিশ হাজার টাকা, বাসস্ট্যান্ড এলাকার জনতা হোটেল এন্ড সুইটসকে বিশ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও ঔষধের গায়ের মূল্য পরিবর্তন করার অপরাধে হোসেন মেডিকেল হলকে বিশ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন বিদেশী আচার বিক্রির অপরাধে ফুলকলি সুইটস কোম্পানিকে বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কিশোরগঞ্জ কার্যালয়।

এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। এসময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক মো.ইব্রাহিম হোসেন, ভৈরব পৌর স্যানেটারি কর্মকর্তা নাসিমা বেগম প্রমূখ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কিশোরগঞ্জ কার্যালয়ে সহকারি পরিচালক মো.ইব্রাহিম হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণে নিয়মিত কার্যাবলির অংশ হিসাবে প্রতি মাসেই কোন না কোন উপজেলায় এ ধরণের অভিযান চালানো হয়। এ অভিযানে যেসব প্রতিষ্ঠানে ছোটখাটো ত্রুটি পাওয়া গেছে তাদেরকে সর্তক করা হয়েছে। এছাড়াও পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিভিন্ন ত্রুটি পাওয়ায় সেসব প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, জনসাধারণের নিরাপদ খাবার নিশ্চিতকরণে আমাদের এ অভিযান। এ অভিযান আমাদের নিয়মিত কাজের অংশ। তিনি আরো বলেন, প্রাণ কোম্পানির বঙ্গ বেকারির পণ্য উৎপাদনে যে রং ব্যবহার করা হয়। সে রং জব্দ করা হয়েছে। জব্দ রং পরীক্ষাগারে পাঠিয়ে যাচাই করা হবে তা মানব শরীরে ক্ষতিকর কি না। তারপরই পুর্নরায় আইনী ব্যবস্থা নেওয়া হবে তিনি জানান।

/এসএফ

কিশোরগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close